Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ১৫ই মে ২০২৪, ৩১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
তদন্তে নেমেছে প্রশাসন!

অধ্যক্ষের বিরুদ্ধে ২ কোটি ৩১ লাখ টাকা আত্মসাতের অভিযোগ

প্রকাশিত: ২৮ অক্টোবার ২০২২, ২২:১৫

অধ্যক্ষের বিরুদ্ধে ২ কোটি ৩১ লাখ টাকা আত্মসাতের অভিযোগ

ধামরাই লাইভ: এবার এক অধ্যক্ষের বিরুদ্ধে ২ কোটি ৩১ লাখ টাকা আত্মসাতের অভিযোগ মিলেছে। এনিয়ে এলাকায় চলছে নানান আলোচনা ও সমালোচনা। ঢাকার ধামরাইয়ের নান্দেশ্বরী ইসলামাবাদ ইব্রাহিমীয়া দারুল উলুম মাদ্রাসা ও এতিমখানার অধ্যক্ষের বিরুদ্ধে ২ কোটি ৩১ লাখ টাকা আত্মসাতের তথ্য মিলেছে। এ ঘটনায় গতকাল ধামরাইয়ের নান্দেশ্বরী গ্রামের বাসিন্দা সোহরাব হোসেন এলাকাবাসীর পক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ প্রশাসনের বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযোগ সূত্রে ও সরজমিন জানা গেছে, ধামরাইয়ের পার্শ্ববর্তী সাটুরিয়া বালিয়াটি এলাকার মাওলানা আব্দুস সালাম ১৯৯২ সালে ধামরাইয়ের আমতা ইউনিয়নের নান্দেশ্বরী ইসলামাবাদ ইব্রাহিমীয়া দারুল উলুম মাদ্রাসা ও এতিমখানায় অধ্যক্ষ হিসেবে নিয়োগ পান। এরপর দীর্ঘদিন মাদ্রাসা ও এতিমখানা ভালোভাবে চললেও ২০১২ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত আয়ের চেয়ে ব্যয় বেশি দেখিয়ে ভুয়া বিল ভাউচার, উন্নয়নের নামে কুপন বিক্রি ও শিক্ষক নিয়োগ বাণিজ্যসহ নানা অনিয়ম-দুর্নীতির মাধ্যমে প্রায় ২ কোটি ৩১ লাখ টাকা আত্মসাতের অভিযোগ ওঠে।

এ ছাড়াও তিনি অত্র মাদ্রাসা দ্বারা পরিচালিত মহিলা মাদ্রাসায় তার নিজের স্ত্রী ও ছেলেকে স্বজনপ্রীতির মাধ্যমে নিয়োগ দেন। স্থানীয়রা জানান, অধ্যক্ষ মাওলানা আব্দুস সালাম মাদ্রাসার টাকা মেরে নিজ গ্রামে পাকা বাড়ি, ধামরাইয়ের কালামপুরে বহুতল ভবন এবং সাভার ও আশুলিয়ায় তার স্ত্রী-সন্তানদের নামে একাধিক ফ্ল্যাট কিনেছেন। অভিযোগকারী সোহরাব হোসেন বলেন, অধ্যক্ষ আব্দুস সালাম বিভিন্ন কৌশলে টাকাগুলো আত্মসাৎ করেছেন।

এ ছাড়াও তার ছেলে আলামিন ওই মাদ্রাসারই অপ্রাপ্ত বয়স্ক এক ছাত্রীকে ফুঁসলিয়ে বাল্যবিয়ে করেছে। যা এলাকায় ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়েছে। আমরা চাই তদন্তের মাধ্যমে দুর্নীতি ও অনিয়ম বের হয়ে আসুক। এ বিষয়ে মাদ্রাসা ও এতিমখানার অধ্যক্ষ মাওলানা আব্দুস সালাম তার বিরুদ্ধে আনীত সকল অভিযোগ অস্বীকার করে বলেন, আমার বিরুদ্ধে একটি মহল ষড়যন্ত্র করছে। তবে তার ছেলে মাদ্রাসারই এক ছাত্রীর সঙ্গে প্রেম করে বিয়ে করেছে বলে জানান তিনি।

এসব বিষয়ে ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হোসাইন মোহাম্মদ হাই জকী জানান, মাদ্রাসা ও এতিমখানার অধ্যক্ষের বিরুদ্ধে আনীত অভিযোগ তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। এখনও তদন্ত চলছে এসব অভিযোগ সত্য না মিথ্যা তা জানা যায়নি।

ঢাকা, ২৮ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ