Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ২৮শে মে ২০২৩, ১৪ই জ্যৈষ্ঠ ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com
মূল হোতাসহ গ্রেফতার ২

ফেসবুকে প্রেমের ফাঁদে পড়ে ৮০ লাখ টাকা খোয়ালেন যুবক

প্রকাশিত: ২৭ অক্টোবার ২০২২, ১৫:৪৭

গ্রেফতার পুষ্পা আক্তার, সুজন তালুকদার

লাইভ প্রতিবেদক: ফেসবুকে পরিচয়ের পর বন্ধুত্ব। এরপর তাদের মধ্যে গড়ে ওঠে প্রেমের সম্পর্ক। একপর্যায়ে তারা বিয়ের সিদ্ধান্ত নেন। এরমধ্যে বিভিন্ন পরিস্থিতিতে নানারকম কারণ দেখিয়ে প্রায় ৮০ লাখ টাকা নেন মেয়েটি। তারপর হঠাৎ করে যোগাযোগ বন্ধ করে দেন। প্রথমে হতবিহবল হলেও পরে যুবক বুঝতে পারেন, প্রতারণার শিকার তিনি।

এ ঘটনায় গত ১৭ সেপ্টেম্বর রাজধানীর তেজগাঁও থানায় একটি মামলা হয়। এটি তদন্তের দায়িত্ব পায় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম উত্তর বিভাগ।

এদিকে অল্প সময়ের মধ্যেই তারা প্রতারণায় অভিযুক্ত পুষ্পা আক্তার ওরফে আবিরা জাহান কলি এবং চক্রের মূল হোতা সুজন তালুকদার ওরফে শাওন ওরফে তানভীর হাসান ওরফে জাহিদ হাসান ওরফে লুৎফর রহমানকে গ্রেপ্তার করে।

সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম উত্তর বিভাগের ওয়েব বেইজড ক্রাইম ইনভেস্টিগেশন টিমের ইনচার্জ অতিরিক্ত উপকমিশনার মো. আশরাফউল্লাহ্‌ জানান, তদন্তের একপর্যায়ে প্রযুক্তির সহায়তায় গত ২০ অক্টোবর টাঙ্গাইল সদর থেকে আবিরা জাহান কলিকে গ্রেপ্তার করা হয়। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে টাঙ্গাইলের ভুয়াপুর থানা এলাকায় অভিযান চালিয়ে অপরজনকে গ্রেপ্তার করে পুলিশ। এ সময় প্রতারণায় ব্যবহৃত দু'টি মোবাইল ফোন জব্দ করা হয়।

ডিবির এই কর্মকর্তা জানান, সুজন তালুকদার নারীদের নামে একাধিক ভুয়া ফেসবুক আইডি খোলেন। এরপর তার পরামর্শ অনুযায়ী পুষ্পা বিভিন্নজনের সঙ্গে বন্ধুত্ব ও প্রেমের সম্পর্ক গড়ে তোলেন। একপর্যায়ে বিভিন্ন অজুহাত দেখিয়ে বিপুল অর্থ হাতিয়ে যোগাযোগ বন্ধ করে দেন তারা।

ঢাকা, ২৭ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ