Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বিমানের কর্মকর্তারাই প্রশ্নফাঁসে জড়িত

প্রকাশিত: ২২ অক্টোবার ২০২২, ১৯:১২

বিমানের কর্মকর্তারাই প্রশ্নফাঁসে জড়িত

লাইভ প্রতিবেদক: অবশেষে ধরা পড়েছে আসল চেহারা। জানাগেছে আসল রহস্য। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁসের অভিযোগে সংস্থাটির ৫ কর্মকর্তাকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) লালবাগ বিভাগ। শুক্রবার (২১ অক্টোবর) রাতে ডিবি লালবাগ বিভাগের ডিবি লালবাগ বিভাগের উপ-পুলিশ কমিশনার মশিউর রহমান এ তথ্য জানিয়েছেন।

মশিউর রহমান বলেন, প্রশ্নফাঁসের অভিযোগে বিমানের একটি নিয়োগ পরীক্ষা স্থগিত হয়েছে। গোয়েন্দা নজরদারির ভিত্তিতে প্রশ্নফাঁসের সঙ্গে সংশ্লিষ্ট বিমানের ৫ কর্মকর্তাকে গ্রেপ্তার করা হয়। রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।
ডিবির পক্ষ থেকে জানানো হয়, এ বিষয়ে শনিবার (২২ অক্টোবর) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বিস্তারিত জানাবেন ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ।

প্রসঙ্গত, বিমানের বেশ কয়েকটি পদে নিয়োগের লিখিত পরীক্ষা স্থগিত হয়েছে আজ। পরীক্ষা শুরুর আগেই প্রশ্নফাঁস হয়ে যাওয়ায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। শুক্রবার বিকেল সাড়ে ৩টায় উত্তরার আইইএস উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ও নওয়াব হাবিবুল্লাহ মডেল স্কুল অ্যান্ড কলেজে জুনিয়র অপারেটর জিএসই প্রার্থীদের নিয়োগ পরীক্ষা হওয়ার কথা ছিল। কিন্তু হয়নি।

এদিকে জুনিয়র টেইলর কাম আপহোলস্টার, প্রি প্রেস অ্যাসিস্টেন্ট, জুনিয়র ওয়েল্ডার জিএসই, জুনিয়র পেইন্টার জিএসই, জুনিয়র মেকানিক (টায়ার) জিএসই, জুনিয়র এমটি মেকানিক, জুনিয়র মেকানিক জিএসই (ক্যাজুয়েল), জুনিয়র ইলেক্ট্রিশিয়ান জিএসই (ক্যাজুয়াল) পদের পরীক্ষা নওয়াব হাবিবুল্লাহ মডেল স্কুল অ্যান্ড কলেজে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু একটি বিশেষ সিন্ডিকেটের কারণে তা হয়নি।

প্রশ্নফাঁসের বিষয়টি বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এমডি ও সিইও মো. যাহিদ হোসেন নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘পরীক্ষা শুরুর আগেই স্থগিত করা হয়েছে। যেহেতু পরীক্ষার প্রশ্নপত্র নিয়ে একটি তদন্ত চলছে তাই আমরা পরীক্ষা স্থগিত করেছি।’ আটকের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, গোয়েন্দারা তদন্ত করছেন।

এটি একটি ফৌজদারি অপরাধ, এতে কোনো বিমানকর্মী জড়িত থাকলে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে। আর প্রার্থীদের এসএমএসের মাধ্যমে পরীক্ষার পরবর্তী তারিখ জানানো হবে। এবিষয়ে ইতোমেধ্য কাজ শুরু হয়েছে।

ঢাকা, ২২ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিআইটি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ