Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

সাংবাদিকের ওপর হামলার ঘটনায় চেয়ারম্যানের নামে মামলা

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বার ২০২২, ০২:৩৩

সাংবাদিকের ওপর হামলার ঘটনায় চেয়ারম্যানের নামে মামলা

কুড়িগ্রাম লাইভ: চেয়ারম্যান-মেম্বারের দ্বন্দ্বের সময় ভিডিওধারণ করছিলেন স্থানীয় সাংবাদিকরা। এ সময় তেরে এসে সাংবাদিকদের ওপর হামলা করেন চেয়ারম্যানসহ ইউপি সদস্যরা। সরকারের খাদ্য বান্ধব কর্মসূচির সুবিধাভোগীদের অনলাইন নিবন্ধনে হোল্ডিং ট্যাক্সের নাম করে টাকা দাবি নিয়ে চেয়ারম্যান-মেম্বারের মধ্যে দ্বন্দ্বের সৃষ্টি হয়।

হামলার শিকার সাংবাদিক রফিকুল ইসলাম বাদী হয়ে বুধবার রাতে রাজীবপুর থানায় রাজীবপুর ইউপি চেয়ারম্যান মিরন মোহাম্মদ ইলিয়াসসহ ৯ ইউপি সদস্যকে আসামি করে মামলা দায়ের করেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির সুবিধাভোগীদের তথ্য অনলাইনে হালনাগাদের নির্দেশনা দেয় সরকার। এ সূত্রে গত ২৭ আগস্ট রাজীরপুর ইউনিয়নে তথ্য হালনাগাদের সময় কয়েকজন ইউপি সদস্যকে সঙ্গে নিয়ে সুবিধাভোগীদের কাছ থেকে হোল্ডিং ট্যাক্স হিসেবে ১৫০ টাকা করে নিতে বলে ইউপি চেয়ারম্যান মিরন মোহাম্মদ ইলিয়াস। টাকা নিয়ে কিছু সুবিধাভোগীর তথ্য হালনাগাদ চলছিল। তবে একাধিক ইউপি সদস্য এর বিরোধিতা করলে চেয়ারম্যান ও ইউপি সদস্যদের মধ্যে দ্বন্দ্ব সৃষ্টি হয়।

স্থানীয় সাংবাদিক রফিকুল ইসলাম, সহিজল ইসলাম, মুরাদুল ইসলাম ও আব্দুল্লাহ আল মামুন ঘটনাস্থলে তথ্য সংগ্রহ করতে যায়। এ সময় ঘটনার ভিডিও ধারণ করলে সাংবাদিক রফিকুল ইসলামসহ অন্য সাংবাদিকদের ওপর চড়াও হন ওই ইউনিয়নের ৩নং ওয়ার্ড সদস্য সাহাব উদ্দিন। পরে অন্য ইউপি সদস্যসহ চেয়ারম্যান এসে রফিকুলকে ভিডিওধারণ করতে বাধা দেয় এবং তার মোবাইল ও ক্যামেরা ছিনিয়ে নিয়ে মারধর করে চেয়ারম্যান কক্ষে অবরুদ্ধ করে রাখে। পরে অন্যান্য সহকর্মীরা তাকে আহত অবস্থায় উদ্ধার করে রাজীবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান।

ঘটনার দিনই এ বিষয়ে থানায় অভিযোগ করলে বিষয়টি স্থানীয়ভাবে মীমাংসার কথা বলে মামলা করতে দেয়নি সংশ্লিষ্টরা। এদিকে অভিযোগের ভিত্তিতে ঘটনার তদন্ত শেষে বুধবার রাতে মামলা নেয় পুলিশ।

মামলার তদন্তকারী কর্মকর্তা রাজীবপুর থানার এসআই আমিনুল ইসলাম বলেন, বুধবার রাতে মামলা হয়েছে। আমরা অধিকতর তদন্ত করছি। তদন্ত শেষে আইনি পদক্ষেপ নেয়া হবে।

ঢাকা, ১৪ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেডআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ