Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
বখাটেদের উৎপাত...

রাস্তা আটকে দুই শিক্ষার্থীকে উত্ত্যক্তসহ যৌন হয়রানি

প্রকাশিত: ১৫ সেপ্টেম্বার ২০২২, ০৩:০১

প্রতিকি ছবি

ফরিদপুর লাইভ: বেড়েছে বখাটেদের উৎপাত। স্কুল-কলেজগামী ছাত্রীদের নানাভাবে উত্ত্যক্তসহ শারীরিকভাবে নির্যাতনের ঘটনা প্রায়ই ঘটছে। মঙ্গলবার ফরিদপুরের বোয়ালমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করেছেন ভুক্তভোগী দুই শিক্ষার্থীর বাবা।

এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে দোষীদের শাস্তির দাবি জানিয়েছেন তেলজুড়ী উচ্চবিদ্যালয়ের ম্যানেজিং কমিটির কয়েকজন অভিভাবক সদস্য। উপজেলার শেখর ইউনিয়নের সানাউল্লা মিয়ার (ছদ্মনাম) দুই মেয়ে তেলজুড়ী উচ্চবিদ্যালয়ে পড়ে। অষ্টম ও দশম শ্রেণির শিক্ষার্থী তারা। সোমবার স্কুল ছুটি শেষে বাড়ি ফিরছিল দুই বোন।

এ সময় একই ইউনিয়নের পূর্ব দুর্গাপুর গ্রামের আব্দুল মান্নান মোল্যার ছেলে আল আমিন মোল্যা ও একই গ্রামের আব্দুল আলিমের ছেলে মো. আলাউদ্দিনসহ আরও কয়েকজন তরুণ ওই শিক্ষার্থীদের রাস্তা আটকে দাড়ায়। পরে নানাভাবে উত্ত্যক্তসহ যৌন হয়রানির চেষ্টা চালায়।

ছোট বোন (১৩) উত্ত্যক্তের প্রতিবাদ করলে তরুণরা তাকে শারীরিকভাবে নির্যাতন করে। বিষয়টি দেখে বড় বোন (১৭) এগিয়ে এলে তার ওপরও হামলা চালায় তারা। দুই শিক্ষার্থীর চিৎকারে স্থানীয়রা এগিয়ে এলে তরুণরা তাদের ঘটনাটি কাউকে না বলার জন্য প্রাণনাশের হুমকি দিয়ে পালিয়ে যায়।

তেলজুড়ি উচ্চবিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী বড় বোন জানায়, এর আগে আল-আমিন ও আলাউদ্দিন স্কুলগামী কয়েকজন ছাত্রীকে কুপ্রস্তাব দেওয়াসহ নানাভাবে উত্ত্যক্ত করে আসছিল। তাদের অত্যাচারে অনেক ছাত্রী অভিভাবক ছাড়া স্কুলে আসতে পারে না। তারা এখন নিরাপত্তাহীনতায় ভুগছে বলে জানায়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মোশারেফ হোসাইন জানান, অভিযোগ পেয়ে বিষয়টি নিয়ে পুলিশকে অবহিত করা হয়েছে। এ ছাড়া শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানের সঙ্গে বিষয়টি নিয়ে কথা হয়েছে। স্কুল-কলেজে এ ধরনের ঘটনা ভবিষ্যতে যাতে না ঘটে, সে জন্য সংশ্লিষ্ট এলাকায় নজরদারি বাড়ানো হয়েছে।

বোয়ালমারী থানার পরিদর্শক (তদন্ত) আবু তাহের জানান, ভুক্তভোগীর বাবা লিখিত অভিযোগ জমা দিয়েছেন। বিষয়টি নিয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

ঢাকা, ১৪ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেডআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ