Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ১৪ই মে ২০২৪, ৩১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

অধ্যক্ষকে হত্যার দায়ে ১১ বছর পর ২ জনের মৃত্যুদণ্ড

প্রকাশিত: ১৫ সেপ্টেম্বার ২০২২, ০২:৩৪

দণ্ডপ্রাপ্ত মিনহাজুর রহমান মিন্টু

টাঙ্গাইল লাইভ: অধ্যক্ষ জামাল হোসেন ঠান্ডু হত্যা মামলায় দুই জনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তবে সম্পৃক্ততার প্রমাণ না পাওয়ায় মামলা থেকে তিন জনকে খালাস দিয়েছেন আদালত।

বুধবার (১৪ সেপ্টেম্বর) ১১টায় টাঙ্গাইলের স্পেশাল জজ আদালতের বিচারক বেগম শাহানা হক সিদ্দিকা এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন-সখীপুর উপজেলার ফুলবাগ গোবরচাকা গ্রামের মৃত হাসান আলীর ছেলে মিনহাজুর রহমান মিন্টু এবং একই গ্রামের সুর্যদ আলীর ছেলে আব্দুল মালেক শুকুর। রায় ঘোষণার সময় মিন্টু উপস্থিত ছিলেন। তবে আব্দুল মালেক এখনও পলাতক।

রাষ্ট্রপক্ষের আইনজীবী মোহাম্মদ মহসিন সিকদার জানান, ২০১১ সালের ২০ অক্টোবর দুপুরে অধ্যক্ষ জামাল হোসেন ঠান্ডু সখীপুর উপজেলার পলাশতলী মহাবিদ্যালয় থেকে বাড়ির উদ্দেশ্যে রওনা হন। বৈল্লারপুর এলাকায় পৌঁছালে পূর্ব শত্রুতার জের ধরে মিনহাজুর রহমান মিন্টুর নেতৃত্বে তাকে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় ওই দিন জামাল হোসেনের স্ত্রী পারভীন বেগম বাদি হয়ে সখীপুর থানায় হত্যা মামলা করেন।

তিনি আরও জানান, ২০১২ সালের ২৬ ডিসেম্বর জেলা গোয়েন্দা পুলিশের এসআই আইয়ুব আলী পাঁচ জনের নামে আদালতে অভিযোগপত্র জমা দেন। বিচারক সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে বুধবার দুই জনকে মৃত্যুদণ্ড এবং অভিযোগ প্রমাণ না হওয়ায় তিন জনকে বেকসুর খালাস দেন।

ঢাকা, ১৪ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেডআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ