Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

শিক্ষা অফিসারের বিরুদ্ধে মামলার সিদ্ধান্ত

প্রকাশিত: ১০ সেপ্টেম্বার ২০২২, ০৬:৩০

শিক্ষা অফিসারের বিরুদ্ধে মামলার সিদ্ধান্ত

লাইভ প্রতিবেদক: ঊর্ধ্বতন কর্মকর্তার অনুমতি ছাড়া দেখা করেছেন প্রতিমন্ত্রীর সাথে। এছাড়াও নানা অনিয়মের অভিযোগে শিক্ষা কর্মকর্তা তাবশিরা ইসলাম লিজার বিরুদ্ধে বিভাগীয় মামলা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তিনি বর্তমানে সাভার উপজেলায় কর্মরত রয়েছেন।

শুক্রবার (৯ সেপ্টেম্বর) দুপুরে মামলার সিদ্ধান্তের বিষয়টি জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের তদন্ত ও শৃঙ্খলা বিভাগের সিনিয়র সহকারী সচিব মো. ফজলুর রহমান।

গত ৪ সেপ্টেম্বর সিনিয়র সহকারী সচিব মো. ফজলুর রহমান স্বাক্ষরিত মামলা রুজুর প্রাথমিক খসরা অভিযোগনামা ও অভিযোগের বিবরণী চেয়ে একটি চিঠি পাঠানো হয়।

চিঠিতে উল্লেখ করা হয় হয়, সাভার উপজেলা শিক্ষা কর্মকর্তা তাবশিরা ইসলাম লিজা অফিস চলাকালীন সময়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমোদন ছাড়া প্রতিমন্ত্রীর সাক্ষাতের জন্য গিয়েছেন। যা অপেশাদারসুলভ আচরণ। তিনি সরকারি কর্মচারী হয়ে অফিসে অভ্যাসগত দেরিতে উপস্থিত হয়েছেন। এছাড়া অফিস সময়ে একজন সরকারি কর্মকর্তা তার ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমোদন ছাড়া কর্মস্থলে অনুপস্থিত না থাকা শৃঙ্খলার পরিপন্থী এবং সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা ২০১৮ এর ৩ (থ) অনুযায়ী অসদাচরণের পর্যায়ভুক্ত অপরাধ। তার এ ধরণের আচরণের অভিযোগে বিভাগীয় মামলা রুজুর সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

তাবশিরা ইসলাম লিজার বিরুদ্ধে সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা, ২০১৮ এর বিধি ৩ (খ) অনুযায়ী অসদাচরণের অভিযোগে বিভাগীয় মামলা রুজুর জন্য প্রতিবেদনের আলোকে খসড়া অভিযোগনামা ও অভিযোগ বিবরণী প্রেরণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হয়েছে।

এ ব্যাপারে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের তদন্ত ও শৃঙ্খলা বিভাগের সিনিয়র সহকারী সচিব মো. ফজলুর রহমান বলেন, সাভার উপজেলা শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় মামলার জন্য প্রতিবেদনের আলোকে খসড়া অভিযোগনামা ও অভিযোগ বিবরণী প্রেরণের নির্দেশনা রয়েছে।

ঢাকা, ০৯ সেপ্টেম্বর(ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেডআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ