Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ১৩ই মে ২০২৪, ৩০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

দেশে প্রতি মাসে গড়ে আত্মহত্যা করেন ৪৫ শিক্ষার্থী

প্রকাশিত: ১০ সেপ্টেম্বার ২০২২, ০৪:৩১

এরা সকলেই আত্মহত্যা করেছেন

লাইভ প্রতিবেদক: দেশে আত্মহত্যার হার বেড়েই চলেছে। স্কুল থেকে শুরু করে বিশ্ববিদ্যালয় পর্যন্ত (২০২২ সালের জানুয়ারি থেকে আগস্ট) ৩৬৪ জন শিক্ষার্থী আত্মহত্যা করেছেন। প্রতি মাসে গড়ে ৪৫ দশমিক ৫ শিক্ষার্থী আত্মহত্যা করেছেন।

শুক্রবার (৯ সেপ্টেম্বর) সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন আঁচল ফাউন্ডেশনের জরিপের এমন তথ্য উঠে এসেছে। আগামীকাল (১০ সেপ্টেম্বর) বিশ্ব আত্মহত্যা প্রতিরোধ দিবস। এ উপলক্ষে আজ ভার্চুয়ালি এক আলোচনা সভায় এসব তথ্য তুলে ধরা হয়।

১৫০টি জাতীয় ও স্থানীয় পত্রিকার তথ্য থেকে সমীক্ষা চালানো হয়েছে। প্রেমঘটিত কারণে বেশি আত্মহত্যার ঘটনা ঘটেছে বলে উঠে এসেছে জরিপে।

২০২২ সালের জানুয়ারি থেকে আগস্ট পর্যন্ত ৩৬৪ জন শিক্ষার্থী আত্মহত্যা করেছে, যার ১৯৪ জনই স্কুল শিক্ষার্থী। দ্বিতীয় সর্বোচ্চ ৭৬ জন আত্মহত্যা করেছে কলেজ শিক্ষার্থীরা। এ ছাড়া বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের মধ্যে আত্মহত্যার ঘটনা ঘটেছে ৫০টি। আত্মহত্যাকারীদের মধ্যে ৪৪ জন মাদরাসার শিক্ষার্থীও আছে।

এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্লিনিক্যাল সাইকোলজি বিভাগের অধ্যাপক ড. কামাল উদ্দিন আহমেদ চৌধুরী, নারায়ণগঞ্জের এডিসি (শিক্ষা ও আইসিটি ডিভিশন) আজিজুল হক মামুন এবং আঁচল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি তানসেন রোজ উপস্থিত ছিলেন।

ঢাকা, ০৯ সেপ্টেম্বর(ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেডআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ