Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১০ই মে ২০২৪, ২৭শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
পুলিশ পড়েছে বেকায়দায়...

ঢাকা কলেজ ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের বিষয়ে পাল্টাপাল্টি মামলা

প্রকাশিত: ৬ সেপ্টেম্বার ২০২২, ১৭:২১

ঢাকা কলেজ ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের বিষয়ে পাল্টাপাল্টি মামলা

ঢাকা কলেজ লাইভ: এবার ছাত্রলীগ ছাত্রলীগের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। এ নিয়ে ক্যাম্পাসে বিরাজ করছে উত্তেজনা। নানান আলোচনা ও সমালোচনা। ঢাকা কলেজে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় নিউমার্কেট থানায় পাল্টাপাল্টি মামলা হয়েছে। এনিয়ে রয়েছে বিভিন্ন মহলের মিশ্র প্রতিক্রিয়া। এনিয়ে দু পক্ষই শক্ত অবস্থানে। তদবীর পাল্টা তদবীর এখন তদন্তকারীদের। এ বিষয়ে বেকায়দায় পড়েছে পুলিশ।

সংশ্লিস্টরা জানায়, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী নাসির উদ্দিন বাদী হয়ে নর্থ ব্লক ছাত্রাবাসের শাহরিয়ার হাসনাত জিয়নসহ ১২ জন এবং অজ্ঞাতনামা ৬০ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেছেন।

অন্যদিকে শাহরিয়ার হাসনাত জিয়ন সাউথ ব্লক হোস্টেলের ৭ জনের নাম উল্লেখ করে এবং ৪৫ জনকে অজ্ঞাতনামা দেখিয়ে আরেকটি মামলা করেন। নিউমার্কেট থানার পরিদর্শক হালদার অর্পিত ঠাকুর এই মামলা তদন্ত করছেন। এখন ওই তদন্ত কর্মকর্তাকে চলতে হচ্ছে হিসাব-নিকাশ করে।

এদিকে এজাহারে সাউথ ব্লক হোস্টেলের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী নাসির উদ্দিন উল্লেখ করেন, গত ১ সেপ্টেম্বর ক্যাফেটেরিয়ায় খাবার খাওয়ার সময় জিয়নের নেতৃত্বে একটি পক্ষ টাকা না দিয়ে বিশৃঙ্খল পরিবেশ তৈরি করে এবং ক্যাফেটেরিয়ায় তালা দিয়ে চলে যায়।

তাৎক্ষণিকভাবে তিনিসহ সাধারণ শিক্ষার্থীরা প্রতিবাদ করলে জিয়ন তাকে দেখে নেবেন বলে হুমকি দেন। পরে রাতে চায়ের দোকানে তাদের ওপর হামলা চালানো হয়। ওই ঘটনায় উভয় পক্ষ ককটেল বিস্ফোরণ ঘটায় ও সাধারণ শিক্ষার্থীদের মাঝে ভীতি ছড়ানো হয়।

অন্যদিকে নর্থ ব্লক ছাত্রাবাসের জিয়ন এজাহারে উল্লেখ করেন, ৭/৮জনের একটি দল অতর্কিতে তার ওপর হামলা চালিয়ে মাথা ফাটিয়ে দিয়েছে। এ জন্য তিনি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। তার কোন দোষ ছিল না বলে দাবী করেন।

কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ ইউসুফ সংঘর্ষের ব্যাপারে জানান, এ ঘটনায় কলেজের একাডেমিক কাউন্সিলের সভায় ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক মাহবুব আলম শাহীনকে আহ্বায়ক করে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ ইউসুফ আরো জানান এ কমিটি সাত কার্যদিবসের মধ্যে কমিটিকে প্রতিবেদন জমা দেবে। অনির্দিষ্টকালের জন্য কলেজের ক্যাফেটেরিয়া বন্ধ রয়েছে। তবে নাম প্রকাশ না করার শর্তে অনেক শিক্ষক ও শিক্ষার্থী জানালেন ছাত্রলীগের জিয়ন ফাও খেতেন। কোন টাকা পয়সা দিতেন না। কোন কোন সময় তার বন্ধুদের নিয়েও জিয়ন ফাঁও খেয়ে চলে যেত। টাকা চাইলে বকাবাধ্য ও হুমকি দিয়ে চলে যেত।

ঢাকা, ০৫ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

 


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ