Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
নেত্রকোনা ও এর আগে মদনেও এমনটি হয়েছিল...

আ'লীগের হামলায় বিএনপির সম্মেলন পণ্ড, মঞ্চে আগুন

প্রকাশিত: ৪ সেপ্টেম্বার ২০২২, ০৬:১৬

আ'লীগের হামলায় বিএনপির সম্মেলন পণ্ড, মঞ্চে আগুন

নেত্রকোনা লাইভ: হামলা চালিয়ে বিএনপি সম্মেলনের মঞ্চে ভাঙচুর চালিয়েছে আওয়ামী লীগের নেতা-কর্মীরা। নেত্রকোনার বারহাট্টা উপজেলায় ভাঙচুরের পর সেখানে অগ্নিসংযোগও করা হয়। এতে উপজেলা বিএনপির দ্বিবার্ষিক সম্মেলন পণ্ড হয়ে যায়। কর্মীরা দ্বিকবেদিক ছুটে যায়।

উপজেলা সদরের গোপালপুর এলাকার ফায়ার সার্ভিস মোড়ে শনিবার দুপুর দুইটার দিকে বিএনপির দ্বিবার্ষিক সম্মেলন শুরু হওয়ার কথা ছিল। কিন্তু আগেই দুপুর দেড়টার দিকে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সদস্য মাঈনুল হকের নেতৃত্বে স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা সম্মেলনের মঞ্চে ভাঙচুর চালায়। এরপর এক পর্যায়ে মঞ্চে আগুন ধরিয়ে দেয় তারা।

বারহাট্টা উপজেলা বিএনপির সম্মেলন উপলক্ষে সদরের গোপালপুর এলাকায় প্যান্ডেল নির্মাণ করা হয়। উপজেলা কমিটি গঠন উপলক্ষে দীর্ঘদিন পর এই সম্মেলনের আয়োজন করা হয়েছিল। জেলা বিএনপির আহ্বায়ক আনোয়ারুল হকের সম্মেলন উদ্বোধন করার কথা ছিল। এতে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স।

ময়মনসিংহ বিভাগীয় কমিটির সহসাংগঠনিক সম্পাদক ওয়ারেছ আলী সম্মেলনের প্রধান বক্তা ছিলেন। সম্মেলন সফল করতে সব ধরনের প্রস্তুতি নিয়েছিলেন বিএনপির নেতা-কর্মীরা। এদিকে দুপুর দেড়টার দিকে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সদস্য মাঈনুল হকের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বের হয়।

মিছিলে আওয়ামী লীগের নেতা-কর্মীরা লাঠিসোঁটা নিয়ে ফায়ার সার্ভিস মোড় এলাকায় বিএনপির সম্মেলনস্থলে গিয়ে হামলা চালায়। তারা সম্মেলনের মঞ্চ ভাঙচুর করে অগ্নিসংযোগ করেন। তবে এ সময় উভয় পক্ষের মধ্যে কোনো সংঘর্ষের ঘটনা ঘটেনি। বারহাট্টা উপজেলা বিএনপির আহ্বায়ক মোশতাক আহমেদ বলেন, শান্তিপূর্ণভাবে সম্মেলনের আয়োজন করা হয়েছিল।

এতে কোনো খারাপ উদ্দেশ্য ছিল না। কিন্তু আওয়ামী লীগের লোকজন বিনা উসকানিতে আমাদের সম্মেলনের মঞ্চ ভাঙচুর করে আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে। সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য ও বারহাট্টা উপজেলার সাবেক চেয়ারম্যান মানিক আজাদ জানান, উপজেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনের জন্য পুলিশ প্রশাসনের কাছ থেকে অনুমতি নিয়ে ছোট পরিসরে সম্মেলন আয়োজনের প্রস্তুতি নেওয়া হয়েছিল।

কিন্তু উপজেলা চেয়ারম্যানের নেতৃত্বে কয়েকজন সরকারদলীয় নেতা-কর্মী দেশীয় অস্ত্রসহ সম্মেলন পণ্ড করে দেয় এবং মঞ্চে আগুন লাগিয়ে দেয়। নেত্রকোনা জেলা বিএনপির আহ্বায়ক ডা. মো. আনোয়ারুল হক জানান, পুলিশ প্রশাসনের অনুমতি নিয়েই সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়।

সকল প্রস্তুতি শেষে শনিবার দুপুরে উপজেলা চেয়ারম্যানের নেতৃত্বে কিছু লোক সম্মেলন মঞ্চ ভাঙচুর করে এবং পেট্রোল ঢেলে আগুন লাগিয়ে দেয়। এ বিষয়ে বারহাট্টা উপজেলা পরিষদের চেয়ারম্যান মাঈনুল হক কাশেম জানান, বিএনপি সারাদেশে নৈরাজ্য সৃষ্টি করার চেষ্টা করছে। তারা নেত্রকোনা সদরে বিএনপির প্রতিষ্ঠাবর্ষিকী উদযাপনের নামে জড়ো হয়ে পুলিশের উপর হামলা চালায়।

এর আগে মদন উপজেলায় সম্মেলন করার নামে পুলিশের ওপর আক্রমণ চালায়। তারা সম্মেলনের নামে বারহাট্টায়ও বিশৃঙ্খলা তৈরি করার উদ্যোগ নিয়েছিল। এ খবর পেয়ে দলীয় কর্মীদের সাথে নিয়ে তাদের নৈরাজ্য প্রতিহত করা হয়েছে। বারহাট্টা থানার ওসি মুহাম্মদ লুৎফুল হক জানান, মঞ্চ ভাঙচুর বা আগুন লাগানোর ব্যাপারে এখনও থানায় কেউ কোনো অভিযোগ জানায়নি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। আমরা আইনশৃংখলা রক্ষায় তৎপর আছি।


ঢাকা, ০৩ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ