Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
শিক্ষককে আসামি করে মামলা

স্কুলছাত্রীর যেকারণে আত্মহত্যা

প্রকাশিত: ৪ সেপ্টেম্বার ২০২২, ০১:৩১

স্কুলছাত্রীর যেকারণে আত্মহত্যা

নরসিংদী লাইভ: অবশেষে শিক্ষকের বিরুদ্ধে মামলা টুকে দিলেন সেই স্কুল ছাত্রীর পরিবার। তাদের স্পস্ট কথা ওই শিক্ষকের অপমানের কারণেই আমাদের মেয়েটা প্রাণ দিয়েছে। সে আত্মহত্যা করার মতো মেয়ে নয়। নরসিংদীর শিবপুরে স্কুলছাত্রী প্রভার আত্মহত্যার ঘটনায় বিদ্যালয়ের সমাজবিজ্ঞানের শিক্ষক নার্গিস সুলতানা কনিকাকে আসামি করে থানায় মামলা করা হয়েছে।

পরিবারের দাবী মৃত্যুর আগে প্রভার করা সাধারণ ডায়েরির (জিডি) সূত্র ধরে শুক্রবার (২ সেপ্টেম্বর) সন্ধ্যায় শিবপুর মডেল থানার এসআই আফজাল মিয়া বাদী হয়ে মামলাটি দায়ের করেন। স্কুলের ড্রেসকোড না মানায় শিক্ষক তিরস্কার ও বেত্রাঘাত করায় অপমানে আত্মহত্যা করে অষ্টম শ্রেণির ওই ছাত্রী। বিষয়টি এলাকায় চাঞ্চল্য সৃস্টি করেছে।

বাদীর অভিযোগ সূত্রে জানা যায়, বৃহস্পতিবার প্রতিদিনের মতো স্কুলে যায় প্রভা। সাদা সালোয়ার কামিজ পরলেও, সাদা পায়জামার বদলে গ্রে রঙের প্যান্ট পরে স্কুলে আসে সে। বিষয়টি স্কুলের শিক্ষক নার্গিস সুলতানা কনিকার চোখে পড়ে।

ড্রেসকোড না মানায় তিনি ওই স্কুলছাত্রীকে তিরস্কার ও কয়েকটি বেত্রাঘাত করেন। এরপর ক্ষোভে ও অভিমানে স্কুল থেকে বের হয়ে ইঁদুর মারার বিষ কিনে পান করে প্রভা। তখনই সে শিবপুর থানায় যায়।

সেখানে গিয়ে থানায় কর্মরত ডিউটি অফিসারের কাছে স্কুল শিক্ষক নার্গিস সুলতানা কনিকার বিরুদ্ধে অভিযোগ করে। সে জানায়, ওই শিক্ষক সবসময় কারণে-অকারণে তাকে তিরস্কার এবং শিক্ষার্থীদের সামনে অপমান করেন। তাই সে বিষ পানে আত্মহত্যার পথ বেছে নিয়েছে। তার মৃত্যু জন্য ওই শিক্ষক দায়ী।

এসব কথা বলতে বলতে অসুস্থ হয়ে পড়ে প্রভা। পরে থানা পুলিশ দ্রুত স্কুলের প্রধান শিক্ষককে খবর দেয় এবং তাকে শিবপুর হাসপাতালে পাঠায়। সেখানে তার অবস্থার অবনতি হলে সন্ধ্যা ৬টার দিকে তাকে নরসিংদী সদর হাসপাতালে নেওয়া হয়। সেখানে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক প্রভাকে মৃত ঘোষণা করেন।

এদিকে ঘটনার পর থেকেই অভিযুক্ত শিক্ষক নার্গিস সুলতানা কনিকা গা ঢাকা দিয়েছেন।শিবপুর থানার অফিসার ইনচার্জ সালাউদ্দিন আহামেদ বলেন, ‘স্কুলছাত্রী প্রভা আত্মহত্যার ঘটনায় থানায় একটি মামলা করা হয়েছে।

যেহেতু সে মৃত্যুর আগেই থানায় এসে জিডি করেছিল, তাই তার জিডির সূত্র ধরে পুলিশ বাদী হয়ে মামলা করেছে। তবে পরিবারের পক্ষ থেকে থানায় কোনো মামলা করা হয়নি।’ ওসি আরো জানান, আমরা তদন্ত করছি। তদন্তে কোন দোষক্রটি পেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

ঢাকা, ০৩ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ