Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ১লা মে ২০২৪, ১৮ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

যেভাবে ট্রেনের টিকিট কালোবাজারি করতেন রেজাউল

প্রকাশিত: ৩০ এপ্রিল ২০২২, ০০:৫৫

গ্রেফতার রেজাউল ও তার সহযোগী

লাইভ প্রতিবেদক: রেলওয়ের টিকিট কালোবাজারি চক্রের মূলহোতা সহজের সিস্টেম ইঞ্জিনিয়ার মো. রেজাউল করিম (৩৮) ও তার সহযোগীকে গ্রেফতার করেছে র‍্যাব-১। ঢাকার কমলাপুর রেল স্টেশন থেকে তাদের গ্রেফতার করা হয়।

কারওয়ানবাজারে র‍্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে র‍্যাব-১ এর অধিনায়ক লে. কর্নেল আব্দুল্লাহ আল মোমেন জানান, গত ছয় বছর ধরে রেলওয়ের টিকিট বিক্রির কার্যক্রমে জড়িত রেজাউল করিম। প্রতিবছর ঈদে ২ থেকে ৩ হাজার ট্রেনের টিকিট সরিয়ে নিতেন তিনি। যা কালোবাজারিতে বিক্রি করে আয় করতেন ১০ থেকে ১২ লাখ টাকা।

এসময় র‍্যাবের ওই কর্মকর্তা আরো জানান, সহজ লিমিটেডের সিস্টেম ইঞ্জিনিয়ার হওয়ায় রেজাউল করিমের এজন্য অনলাইন টিকিটের সার্ভারে প্রবেশেও তার কোনো বাধা ছিল না।আর এ সুযোগকেই কাজে লাগাতেন তিনি। সিস্টেম ইঞ্জিনিয়ার হওয়ার সুবাদে সার্ভার থেকে টিকিট বুক করে কিনে নিতেন রেজাউল। রেলওয়ের বিভিন্ন ভিআইপিদের টিকিটের আবদার মেটানোর সুযোগে নির্বিঘ্নে তিনি এ কাজ করে আসছিলেন।

র‍্যাব-১ এর ওই কর্মকর্তা বলেন, পরিচিতজনদের কাছে ৫০০ টাকা লাভে টিকিট বিক্রয় করতেন রেজাউল। এছাড়া অন্যদের কাছে নির্ধারিত দামের চেয়ে এক হাজার থেকে ১৫০০ টাকা বেশি দামে টিকিট বিক্রি করতেন। রেজাউল গত ৬ বছর ধরে ট্রেনের টিকিটিংয়ের সঙ্গে জড়িত। সহজ ডটকমের আগে অনলাইনে টিকিট বিক্রির দায়িত্বরত প্রতিষ্ঠান সিএনএস বিডিতেও কর্মরত ছিলেন তিনি। অভিজ্ঞকর্মী হিসেবে সহজ ডটকম তাকে নিয়োগ দেয়।

ঢাকা, ২৯ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ