Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ছাত্রলীগ কর্মী রাজু হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন

প্রকাশিত: ২৯ ডিসেম্বার ২০২১, ০৭:৪৭

লাইভ প্রতিবেদক: চট্টগ্রাম নগরীর পাঁচলাইশ থানা এলাকার বাসিন্দা ছাত্রলীগ কর্মী নূরুল আলম রাজু হত্যা মামলায় আদালত ৬ জনকে যাবজ্জীবন কারাদণ্ড এবং প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা করেছেন। আদালত ১৪ জনকে খালাস দিয়েছেন। মঙ্গলবার চট্টগ্রাম বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক এ কে এম মোজাম্মেল হক এ রায় ঘোষণা করেন।

দ্রুত বিচার ট্রাইব্যুনালের পিপি আইয়ুব খাঁন জানান, এ মামলায় অভিযুক্ত ২২ জন আসামির মধ্যে ছয় জনকে যাবজ্জীবন কারাদ- দেয়া হয়েছে এবং প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। দুই আসামি শিশু হওয়ায় তাদের বিচার অন্য আদালতে চলছে। যাবজ্জীবন কারাদ-প্রাপ্ত ৬ আসামির মধ্যে রায় ঘোষণার সময় ইমন ও দিপু আদালতে উপস্থিত ছিলেন। বাকি চারজন পলাতক রয়েছেন।

উল্লেখ্য, ২০১৪ সালের ২৩ নভেম্বর পাঁচলাইশ থানাধীন বিবিরহাট এলাকার হাজী মোল্লা কোম্পানি বাড়ির মো. ইউসুফের ছেলে রাজুকে নিজ বাসা থেকে ডেকে নিয়ে নৃশংসভাবে কুপিয়ে হত্যা করা হয়।

এ ঘটনায় রাজুর ভাই মো. কুতুবুল আলম বাদী হয়ে পাঁচলাইশ থানায় ৬ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত নামা ১০ থেকে ১২ জনকে আসামি করে মামলা দায়ের করেন। ২০১৯ সালের ১৪ মে থেকে দ্রুত বিচার ট্রাইব্যুনালে মামলার বিচারকাজ শুরু হয়। তদন্ত শেষে পুলিশ ২২ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেয়।

ঢাকা, ২৮ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ