Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ৮ই মে ২০২৪, ২৫শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

আওয়ামী লীগের দুই পক্ষে সংঘর্ষ, গুলিবিদ্ধ ৯, উত্তেজনা

প্রকাশিত: ১৮ মে ২০২১, ০২:৩০

মাদারীপুর লাইভ: এবার আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে ৯ জন গুলিবিদ্ধসহ অন্তত ১৬ জন আহত হয়েছেন। গত শনিবার দিবাগত রাত ৯টায় জেলার শিবচর উপজেলার কুতুবপুর ইউনিয়নের সাহেববাজার এলাকায় দফায় দফায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় গুলিবিদ্ধ হন- কাওসার ব্যাপারি (৩৭), এসকেন্দার ব্যাপারি (৪০), মাহাবুব মাতবর (৩৮), ওবাদুল ব্যাপারি (৩৪), আরিফ ব্যাপারি (৩৪), নয়ন ব্যাপারি (৩২), ফয়সাল ব্যাপারি (৩৫), সুজন মৃধা (২৮) ও সজীব মাতবর (৩৩)।

এরা সকলেই কুতুবপুর ইউনিয়নের বাসিন্দা। এরমধ্যে কাওসার ব্যাপারি, এসকেন্দার ব্যাপারি, মাহাবুব মাতবর, ওবায়দুল ব্যাপারি ও আরিফ ব্যাপারিকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এলকায় উত্তেজনা রয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে আধিপত্য বিস্তার ও আসন্ন ইউপি নির্বাচনকে কেন্দ্রে করে কুতুবপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আতিক মাতবরের সঙ্গে সাবেক ইউপি চেয়ারম্যান ও কুতুবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মনোয়ার ব্যাপারির বিরোধ চলছিলো।

গত শনিবার সন্ধ্যায় ইউনিয়নের মফিজউদ্দিন মোড়লেরকান্দি এলাকার একটি মসজিদে মাগরিবের নামাজ শেষ করে বাড়ি ফিরছিলেন আতিক মাতবরের সমর্থক মিরাজ আকন। এ সময় তার গতিরোধ করে মনোয়ারের ছোট ভাই তুষার ব্যাপারি লোকজন নিয়ে মিরাজকে মারধর করেন। এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে উভয়পক্ষের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন।

এতে ৯ জন গুলিবিদ্ধ হয়েছেন। আহত হয়েছেন অপর ৬ জন। কুতুবপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আতিক মাতবর বলেন, ‘সামনে ইউপি নির্বাচন। নির্বাচনকে কেন্দ্র করেই মূলত দ্বন্দ্ব। মনোয়ারের ভাই তুষার ব্যাপারি আমার লোকজনের ওপর গুলি চালিয়েছে। গুলিবিদ্ধ সবাই আমাদের লোকজন।’ অভিযোগের বিষে সাবেক ইউপি চেয়ারম্যান মনোয়ার ব্যাপারি বলেন, ‘আমার ভাই তাদের কোনো গুলি করেনি।

নির্বাচন নিয়ে তারা নিজেরা দু’পক্ষের মধ্যে সংঘর্ষে জড়িয়েছে।’ শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিরাজ হোসেন বলেন, উভয়পক্ষের মধ্যে গোলাগুলি হয়েছে। এ সময় একটি মার্কেটে ভাঙচুর চালানো হয়। উভয়পক্ষের বেশকিছু লোক আহত হয়েছেন। এরমধ্যে গুলিবিদ্ধ পাঁচজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এদের মধ্যে ২ জনের অবস্থা সংকটাপূর্ন।

ঢাকা, ১৭ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ