Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ১৮ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

রিফাত শরীফ হত্যার আসামি রিফাত ফরাজীর জামিন নামঞ্জুর

প্রকাশিত: ১৭ অক্টোবার ২০১৯, ০৩:২৯

লাইভ প্রতিবেদকঃ বরগুনার বহুল আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার প্রধান আসামি রাকিবুল হাসান রিফাত ফরাজীর জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত। সেইসাথে এই মামলার ৪ আসামির জামিন আবেদন শিশু আদালতে পাঠানো হয়েছে।

পাশাপাশি পলাতক এক আসামিকে আদালতে হাজিরা দেওয়ার জন্য পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশের আদেশ দেওয়া হয়েছে। বুধবার সকালে বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের ভারপ্রাপ্ত বিচারক মো. ইয়াসিন আরাফাত এ আদেশ দেন।

এ প্রসঙ্গে, মামলার বাদীপক্ষের আইনজীবী এম. মজিবুল হক কিসলু বলেন, ‘রিফাত হত্যা মামলার ধার্যকৃত তারিখে বরগুনা জেলা কারাগারে থাকা ৮ জন আসামিকে আদালতে হাজির করেন পুলিশ। এবং এ মামলায় জামিনে থাকা নিহত রিফাত শরীফের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নিও আদালতে হাজির হন।’

কিসলু আরও বলেন, ‘ধার্যকৃত তারিখে আদালতে এ মামলার প্রধান আসামি রাকিবুল হাসান রিফাত ফরাজীর জামিন আবেদন করা হয়। পরে আদালত তার জামিন নামঞ্জুর করে দেন।

এছাড়াও এই মামলার অপ্রাপ্তবয়স্ক আসামি রাশিদুল হাসান রিশান ফরাজি, তানভীর হোসেন, অয়ালিউল্লাহ ওলি এবং মারুফ মল্লিকের জামিন আবেদন করা হয়। আদালত তাদের জামিন আবেদন শুনানির জন্য শিশু আদালতে প্রেরণ করেছেন।

বুধবার শিশু আদালতে অপ্রাপ্তবয়স্কদের জামিন আবেদনের শুনানি হয়নি। পালিয়ে থাকা অপ্রাপ্তবয়স্ক আসামি মো. নাইমকে আদালতে হাজির হওয়ার জন্য পত্রিকায় সংবাদ ‍বিজ্ঞপ্তি প্রকাশের নির্দেশ দিয়েছেন আদালত। সেই সাথে উক্ত মামলার প্রাপ্তবয়স্ক তিন নম্বর আসামি মোহাইমিনুল ইসলাম সিফাতের বিরুদ্ধে ২০১৭ সালে দায়ের করা একটি হত্যাচেষ্টা মামলায় পুলিশ তাকে গ্রেফতার দেখিয়েছে।’

প্রসঙ্গত, গত ২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনে প্রকাশ্যে রিফাত শরীফকে কুপিয়ে হত্যা করা হয়। এরপর গত ১ সেপ্টেম্বর বহুল আলোচিত এ মামলায় ২৪ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। ২৪ আসামির মধ্যে ১৫ আসামিকে গ্রেফতার করেছে পুলিশ।

ঢাকা, ১৬ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ