Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১৯শে মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

সুন্দরবনে র‌্যাব এর সাথে বন্দুকযুদ্ধে নিহত ৪ বনদস্যু

প্রকাশিত: ১৬ অক্টোবার ২০১৯, ০৫:২০

খুলনা লাইভঃ সুন্দরবনের কয়রা এলাকায় মঙ্গলবার সকালে ‘বন্দুকযুদ্ধে’ বনদস্যু আমিনুর বাহিনীর প্রধান আমিনুরসহ চার বনদস্যু নিহত হয়েছে।

র‌্যাব-৬ এর অধিনায়ক লে. কর্নেল সৈয়দ মোহাম্মদ নুরুস সালেহীন ইউসুফ এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, সকালে সুন্দরবনের কয়রায় র‌্যাব-৬ এর একটি টিমের সঙ্গে বনদস্যু আমিনুর বাহিনীর ব্যাপক গুলি বিনিময় হয়।

মঙ্গলবার সকালে সুন্দরবনের খুলনা রেঞ্জের শিবসা নদীর পাশে কয়রা খালে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এ সময় র‌্যাব-৬ এর দুই সদস্য আহত হয়েছেন।

নিহত বনদস্যুরা হলেন , আমিনুর বাহিনীর প্রধান শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নের চাঁদনিমুখা গ্রামের আমিনুল (৩৭), তার সেকেন্ড ইন কমান্ড কয়রা উপজেলার মহেশ্বরীপুর ইউনিয়নের তেঁতুলতলা গ্রামের রফিকুল ইসলাম (৩৫) ও বনদস্যু বাহিনীর সদস্য বাগেরহাট জেলার মোড়েলগঞ্জ উপজেলার শনিস সাহা(৩৫) ও খুলনা জেলার ফুলতলা উপজেলার আক্তারুল(৩৫)।

ঘটনাস্থল থেকে অস্ত্র, গোলাবারুদ ও বনদস্যুদের ব্যবহৃত একটি কাঠের নৌকা উদ্ধার করা হয়েছে। র‌্যাব-৬ এর এএসপি তোফাজ্জল হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, র‌্যাব-৬ নিয়মিত পেট্রোল ডিউটি চলাকালিন গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, সুন্দরবনের ওই অংশে একদল বনদস্যু অবস্থান করছে। সেখানে অভিযান চালানোর সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে তারা গুলি ছোড়ে। এ সময় র‌্যাবও পাল্টা গুলি চালায়। পরে বনদস্যুরা পিছু হটলে সেখান থেকে ৪ জন বনদস্যুকে গুলিবীদ্ধ অবস্থায় উদ্ধার করা হয়।

তাদেরকে কয়রা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষনা করেন। এ রিপোট লেখা পর্যন্ত নিহতদের পরবর্তি আইনী প্রক্রিয়া চলছিলো।

ঢাকা, ১৫ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ