Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২০শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

‘নোটিশ ছাড়া’ বাংলালিংকের ৩৭ কর্মী ছাঁটাই

প্রকাশিত: ২ নভেম্বার ২০১৮, ০৩:১৭

লাইভ প্রতিবেদক: কোনো ধরনের নোটিশ না দিয়েই মোবাইল ফোন সেবা প্রদানকারী প্রতিষ্ঠান বাংলালিংক থেকে ৩৭ জন কর্মীকে বরখাস্ত করা হয়েছে। ওই কর্মীরা অফিসের সামনে অবস্থান নিয়েছেন।

১ নভেম্বর, বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে ওই কর্মীদের সরাসরি টারমিনেশন লেটার (বরখাস্ত পত্র) দেওয়া হয় বলে সংশ্লিস্টরা জানিয়েছেন।

যাদের টার্মিনেশন লেটার দেওয়া হয়েছে, তাদের মধ্যে গাজীপুর অফিসের ১৭ জন, চট্টগ্রামের চার জন এবং রাজধানীর গুলশানের (প্রধান কার্যালয়) ১৬ জন কর্মী রয়েছেন বলে তথ্য মিলেছে।

খোঁজ নিয়ে জানা যায়, টারমিনেশন লেটার হাতে পাওয়ার পর বেশ কয়েকজন কর্মী অসুস্থ হয়ে পড়েন। তাদের মধ্যে রফিক নামের এক কর্মীকে গাজীপুরের একটি হাসপাতালে চিকিৎসা ভর্তি করা হয়েছে।

টারমিনেশনের ব্যাপারে বাংলালিংকের জনসংযোগ বিভাগের জ্যেষ্ঠ ব্যবস্থাপক অংকিত সুরেকা এক লিখিত বক্তব্যে জানান, ভোক্তাদের সেবা দিতে বাংলালিংক জেনক্স ইনফোসিস লিমিটেড নামের একটি কল সেন্টারের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে।

এই সিদ্ধান্তে ক্ষতিগ্রস্ত সব কর্মীকে বাংলালিংক থেকে প্রাপ্ত অনুরূপ সুবিধা দিয়ে জেনক্স ইনফোসিস লিমিটেডে কর্মসংস্থানের সুযোগ দেওয়া হচ্ছে।

এর মধ্যে কয়েকজন কর্মী জেনেক্স ইনফোসিস লিমিটেডে যোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন আর কয়েকজনকে দক্ষতার ভিত্তিতে বাংলালিংকেই নিয়োগ দেওয়া হয়েছে।

ছাঁটাইয়ের খবর শুনে অসুস্থ হয়ে চিকিৎসাধীন বাংলালিংকের কর্মী রফিক।

 

বাকি কর্মীদের দক্ষতা বাংলালিংকের প্রয়োজন নেই। এ ছাড়া বাংলাদেশের প্রচলিত আইন অনুযায়ী, তাদের ক্ষতিপূরণ দেওয়া হবে। ভবিষ্যতে বাংলালিংকের আবারও কাস্টমার কেয়ার বিভাগ চালু করার পরিকল্পনা রয়েছে।

তখন চাকরির জন্য ক্ষতিগ্রস্ত কর্মীদের সঙ্গে যোগাযোগ করা হবে। তবে এই সিদ্ধান্ত মানতে নারাজ সংশ্লিস্টরা । তারা বলেছেন অন্যায়ভাবে তাদের সরিয়ে দেয়া হয়েছে। যা বলেছে তা তারা করবে না। কেবল মিডিয়ার বাহবা পাওয়ার জন্যে এসব কথা বলা হয়েছে।


ঢাকা, ১ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ