Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ব্যারিস্টার মইনুলের ৫ মাসের জামিন

প্রকাশিত: ২২ অক্টোবার ২০১৮, ০২:৫০

লাইভ প্রতিবেদক: মানহানির দুই মামলায় সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেনকে পাঁচ মাসের জন্য আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। আজ রোববার বিকেলে বিচারপতি মুহাম্মদ আবদুল হাফিজ ও বিচারপতি মহি উদ্দিন শামীমের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট জয়নুল আবেদীন। সঙ্গে ছিলেন খন্দকার মাহবুব হোসেন ও ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন।
এ বিষয়ে ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেন, ব্যারিস্টার মইনুল হোসেন একজন সাংবাদিক এবং সম্পাদক।

কথা হচ্ছিল আরেকজন সাংবাদিকের সঙ্গে। কথা প্রসঙ্গে উনি শব্দটা বোঝাতে চাননি। এরপরও টেলিফোনে এবং লিখিতভাবে দুঃখ প্রকাশ করেছেন। সমস্যা হচ্ছে এখানে আওয়ামী লীগের লোকজন জড়িত হয়ে মামলা দায়ের করেছে রাজনৈতিক উদ্দেশ্যে।

এ বিষয়টি আমলে নিয়ে আদালত ব্যারিস্টার মইনুল হোসেনকে জামিন দিয়েছেন।
এর আগে গত ১৬ অক্টোবর রাতে ৭১ টেলিভিশনে মিথিলা ফারজানার সঞ্চালনায় ‘৭১ জার্নাল’ টক শোতে সাংবাদিক মাসুদা ভাট্টিকে ‘চরিত্রহীন’ বলে মন্তব্য করেন ব্যারিস্টার মইনুল হোসেন।

পরে ওই বক্তব্যকে কেন্দ্র করে আজ দুপুরে ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আসাদুজ্জামান নূরের আদালতে মাসুদা ভাট্টি বাদী হয়ে মামলা করেন। ওই মামলায় ব্যারিস্টার মইনুলের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।
পাশাপাশি মইনুলের একই বক্তব্যকে কেন্দ্র করে সকালে তাঁর বিরুদ্ধে জামালপুরের আদালতে ২০ হাজার কোটি টাকার মানহানির মামলা করেন যুব মহিলা লীগের জামালপুর শাখার আহ্বায়ক ফারজানা ইয়াসমীন লিটা।

আদালত সে মামলা আমলে নিয়েও ব্যারিস্টার মইনুলের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন।


ঢাকা, ২১ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ