Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ৮ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বাস চাপায় রাজীব ও মিমের মৃত্যুর ঘটনার চার্জশিট

প্রকাশিত: ৩ সেপ্টেম্বার ২০১৮, ২২:৫৬

লাইভ প্রতিবেদক: রাজধানী ঢাকার বিমানবন্দর সড়কে বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন কলেজের দুই শিক্ষার্থী মৃত্যুর ঘটনায় হত্যা মামলায় অভিযুক্ত হচ্ছেন না সংশ্লিষ্ট চালকরা। আবদুল করিম রাজীব ও দিয়া খানম মিমের মৃত্যুর ঘটনায় ৬ জনকে আসামি করে চার্জশিট (অভিযোগপত্র) গঠনের কাজ শেষ হয়েছে।

চলতি সপ্তাহেই আদালতে চার্জশিট দাখিল করবে বলে জানিয়েছেন তদন্তকারী সংস্থা মহানগর গোয়েন্দা পুলিশ। আসামিরা হচ্ছেন, জাবালে নুর পরিবহনের ঘাতক বাসের চালক মাসুম বিল্লাহ, তার সহকারী এনায়েত হোসেন, বাসটির মালিক শাহদাত হোসেন, পাল্লা দেয়া অপর বাসের চালক জুবায়ের সুমন, সহকারী আসাদ ও বাস মালিক জাহাঙ্গীর আলম।

তদন্ত সূত্র জানায়, দণ্ডবিধির যে ধারায় তাদের বিরুদ্ধে অভিযোগ আনা হচ্ছে, তার সর্বোচ্চ শাস্তি যাবজ্জীবন কারাদণ্ড। ঘটনা পূর্ব পরিকল্পিত না হওয়ায় তাদেরকে ৩০৪, ২৭৯ ও ৩৪ ধারায় অভিযুক্ত করা হতে পারে।

মামলার তদন্তকারী কর্মকর্তা মহানগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (উত্তর) মশিউর রহমান বলেন, মামলাটি তদন্ত কাজ শেষ হয়েছে। আশা করি চলতি সপ্তাহেই চার্জশিট দাখিল করা সম্ভব হবে।

এবিষয়ে জানতে চাইলে দন্তকারী কর্মকর্তা বলেন, তদন্তে ইচ্ছে করে বাস চাপা দেয়ার প্রমাণ মিললেও, ঘটনাটি ‘পূর্বপরিকল্পিত’ ছিল এমন প্রমাণ মেলেনি। ফলে আসামিরা হত্যা মামলার ধারায় অভিযুক্ত হচ্ছেন না।

প্রসঙ্গত, গত ২৯ জুলাই রাজধানীর বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহনের দুই বাসের রেষারেষির সময় নিহত হয় শহীদ রমিজউদ্দিন কলেজের দুই শিক্ষার্থী দিয়া খানম মীম ও আব্দুল করিম রাজীব। আহত হয় আট শিক্ষার্থী।

 

ঢাকা, ০৩ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ