Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ৬ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

গুজব ছড়ানোর অভিযোগে বুয়েট ছাত্র ও জুমবাংলার সিইও আটক

প্রকাশিত: ৯ আগষ্ট ২০১৮, ২১:৪৯

লাইভ প্রতিবেদক: নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন নিয়ে অনলাইন ও সামাজিক যোগাযোগের মাধ্যমে গুজব ছড়ানোর অভিযোগে বুয়েটের শিক্ষার্থীসহ দুইজনকে আটক করা হয়েছে। আটকরা হলেন, বুয়েটের ছাত্র দাইয়ান আলম (২২) ও অনলাইন পোর্টাল জুমবাংলা’র সিইও ইউসুফ চৌধুরিকে (৪০)। বুধবার (৮ আগস্ট) রাত ৮টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত রাজধানীর পৃথক এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

এদের মধ্যে দাইয়ানকে রমনা থানার ৫ আগস্ট দায়ের করা মামলায় (মামলা নং ৮) এবং ইউসুফকে একই থানায় ১ আগস্ট দায়ের করা মামলায় ( মামলা নং ১) গ্রেফতার দেখানো হয়েছে।

অভিযানে নেতৃত্ব দেয়া পুলিশের সাইবার ক্রাইম ইউনিটের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) নাজমুল ইসলাম সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ভুয়া নিউজ প্রচারের দায়ে জুমবাংলার সিইও ইউসুফ চৌধুরি এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব রটিয়ে সহিংসতার আহ্বান জানানোর অভিযোগে বুয়েটের ছাত্র দাইয়ানকে গ্রেফতার করেছে সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগ। এসময় তাদের কাছ থেকে কম্পিউটার, মোবাইল, ল্যাপটপসহ ফেসবুক আইডি ও গ্রুপসমূহ জব্দ করা হয়েছে।

এডিসি নাজমুল ইসলাম বলেন, দাইয়ান ফেসবুক লাইভ ও পোস্টসহ নানান কন্টেন্ট পোস্ট ও শেয়ার করে চলমান স্বাভাবিক আন্দোলনকে সহিংস করতে ভূমিকা রাখে বলে তদন্তে জানা গেছে। অন্যদিকে জুমবাংলা অনেকদিন ধরে অনলাইনে হলুদ সাংবাদিকতা করে যাচ্ছে।

কোনো তথ্য-প্রমাণ ছাড়াই ভুয়া নিউজ প্রচার করে সাংবাদিকতার বেসিক ইথিক্সের বাইরে গিয়ে মিথ্যা ও ভিত্তিহীন সংবাদ প্রচার করে জনগণকে বিভ্রান্ত করছে। সম্প্রতি চলমান আন্দোলনের সময় পোর্টালটি পুলিশের অযৌক্তিক ও অপ্রাসঙ্গিক ছবি প্রকাশ করে আন্দোলনকে উস্কে দেয়।

 

 


ঢাকা, ০৯ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ