Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১৯শে মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

আ’লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আক্রমন: দুই মামলা

প্রকাশিত: ৭ আগষ্ট ২০১৮, ০৪:১৬

লাইভ প্রতিবেদক: আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে হামলার অভিযোগে অজ্ঞাতনামাদের আসামি করে দু’টি মামলা করা হয়েছে। সোমবার (০৬ আগস্ট) সন্ধ্যায় রাজধানীর ধানমন্ডি থানায় এই মামলা দায়ের করা হয়। আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বাদী হয়ে মামলা দু’টি দায়ের করেছেন।

উল্লেখ্য গত ৩ আগস্ট নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ চলাকালে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে হামলা চালানো হয়। এতে বেশ কয়েকজন আহত হয়েছেন বলেও দাবী করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ডিএমপি ধানমন্ডি বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার আব্দুল্লাহিল কাফি জানান, অজ্ঞাতনামাদের আসামি করে মামলা দু’টি দায়ের করা হয়েছে।

আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে হামলার ঘটনায়  করা মামলায় ১৪ জনকে কারাগারে পাঠিয়েছেন আদালত। আজ সোমবার ঢাকার মহানগর হাকিম ফাহাদ বিন আমিন চৌধুরী এ আদেশ দেন।

আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) মকবুল হোসেন এনটিভি অনলাইনকে জানান, আজ ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে ধানমণ্ডি থানা পুলিশ ১৪ আসামিকে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন। সে আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক আসামিদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

আসামিরা হলেন মো. নাঈমুর রহমান, জোবায়ের হোসেন, মো. মোহন, মো, সাদ্দাম হোসেন, সোহেল খান, মাসরিকুল আলম, বর্ণালী চৌধুরী লোপা, তমাল সামাদ, ওমর সিয়াম, মো. মাহমুদুর রহমান, গাজী ইমান বুখারী সিফাত, মো. মাহবুবুর নাঈম, মো. ইকবাল হোসেন ও মিনহাজুল ইসলাম।

মামলার নথি থেকে জানা যায়, গত ৪ আগস্ট রাজধানীর জিগাতলা ও ধানমণ্ডিতে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে আওয়ামী লীগের কার্যালয়ের কর্মীদের ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষ হয়। এতে কয়েকজন আহত হন।

এ সময় আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ইট-পাটকেল নিক্ষেপ করা হয়।

এ ঘটনায় আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া অজ্ঞাতনামা ব্যক্তিদের বিরুদ্ধে ধানমণ্ডি থানায় দুটি মামলা করেছেন। ওই মামলায় ১৪ জনকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

গত ২৯ জুলাই দুপুরে রাজধানীর কুর্মিটোলায় বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহনের বাসের চাপায় দুই কলেজ শিক্ষার্থী নিহত হয়। এ ছাড়া আহত হয় বেশ কয়েকজন।

ওই ঘটনার পর থেকেই বিমানবন্দর সড়কসহ বিভিন্ন এলাকায় স্কুল-কলেজের শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। ২৯ জুলাই থেকে টানা বিক্ষোভে রাজধানী অচল হয়ে যায়।

গত ৪ আগস্ট রাজধানীর জিগাতলায় আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে আওয়ামী লীগের নেতাকর্মীদের ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষ হয়।

 

ঢাকা, ০৬ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ