Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

গাজীপুরে ভোট নিয়ে বিএনপি নেতার অডিও ভাইরাল!

প্রকাশিত: ২৭ জুন ২০১৮, ০৮:৪৩

লাইভ প্রতিবেদক : বিএনপির কেন্দ্রীয় নেতা অবসরপ্রাপ্ত মেজর মিজানুর রহমান মিজানের অডিও সামাজিক যোগাগের মাধ্যমে ভাইরাল হয়ে গেছে। গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনকে ‘প্রশ্নবিদ্ধ করার ষড়যন্ত্রের’ অভিযোগে ইতিমধ্যে তাকে গ্রেফতার করেছে পুলিশ।

জানা গেছে, ভোটের আগের দিন এক ব্যক্তির সঙ্গে মিজানের কথিত টেলি কথোপকথনের দুটি অডিও ক্লিপ ইন্টারনেটে ছড়িয়ে পড়ার পর সোমবার মধ্যরাতে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ গুলশানের বাসা থেকে তাকে গ্রেফতার করে।

প্রধানমন্ত্রী উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন তার ফেইসবুকে ওই দুই অডিওর একটি শেয়ার করে লিখেছেন-গাজীপুরে নাশকতার ছক ছিল বিএনপির...।

ঢাকা মহানগর পুলিশের উপ কমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান বলেন, বিএনপি নেতা মিজানের কথোপকথনের একটি রেকর্ড পাওয়া গেছে। সেটি যাচাই করে তার ভয়েস আমরা নিশ্চিত হয়েছি। এ কারণেই তাকে গ্রেফতার করা হয়েছে।

তবে এক বিবৃতিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, মিজানুর রহমানকে ‘গুম করতে না পেরে’ তার ভাবমূর্তি ক্ষুণ্ণের উদ্দেশ্যে ‘কাল্পনিক অডিও ক্লিপ‘ ছাড়া হয়েছে।

এর মধ্যে ইউটিউবে আসা একটি অডিওতে দুইজনকে গাজীপুরের ভোট নিয়ে কথা বলতে শোনা যায়, যাদের একজন বিএনপি নেতা মেজর (অব.) মিজান বলে দাবি করা হয়েছে ক্যাপশনে।

সেখানে তাকে গাজীপুরের স্থানীয় এক ব্যক্তির সঙ্গে কথা বলতে শোনা যায়। নির্বাচনের দিন গাজীপুরের কাশিমপুর ইউনিয়নের তিন ভোটকেন্দ্রে ‘আওয়ামী লীগের ব্যাজ ও নৌকার ব্যানার’ নিয়ে ঘুরতে পারবে এরকম তিনজন ছেলে ‘ম্যানেজ’ করতে বলেন তিনি, যারা ‘প্রয়োজনে আওয়ামী লীগের করে, কিন্তু মনে মনে বিএনপি’। সেজন্য টাকা পয়সা ও ভোটের দিন ‘যন্ত্রপাতি’ দেওয়া হবে বলেও আশ্বাস দেওয়া হয় ওই টেলি আলাপে।

তাকে বলতে শোনা যায়, “যে পোলিং সেন্টারটা, তিনটার ভেতরে যে কোনো একটা, কিন্তু এই পোলিং সেন্টারের পাশে আমাদের কোনো লোকের বাড়ি থাকতে হবে। যে বাড়ির ভেতরে বইসা, জানলার ভেতরে বইসা… দোতলা বাড়ি বাড়ি থাকলে সুবিধা হয়, বুঝাইতে পারছি?”

লোক ভাড়া করা আর বাসা ভাড়া নেওয়ার অগ্রগতি নিয়ে আলোচনা করতে শোনা যায় অন্য অডিওতে।

যাকে মিজান বলা হচ্ছে, তাকে বলতে শোনা যায়, “এগুলারে (ভাড়া করা লোক) একটা গাড়ি দিয়া তুমি ঢাকায় চইলা আসবা। আমি ট্রেনিং মেনিং দিয়া ছাইড়া দিব। … বুঝতে পারছো?

ঢাকা, ২৭ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ