Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

দুর্নীতির অভিযোগে বরখাস্ত হলেন দুদকের দুই কর্মকর্তা

প্রকাশিত: ২১ মে ২০১৮, ২৩:৫০

লাইভ প্রতিবেদক: এবার দুর্নীতির অভিযোগে বরখাস্থ হয়েছে দুর্নীতি দমন কমিশনের (দুদক) এক কর্মকর্তা। ওই কর্মকর্তার বিরুদ্ধে নানা অভিযোগ উঠে এসেছে। জানা গেছে, দায়িত্ব অবহেলা, সহকর্মীদের সাথে অসদাচরণ সহ ক্ষমতার অপব্যবহারের অভিযোগে ওই কর্মকর্তাকে বরখাস্ত করেছেন দুর্নীতি দমন কমিশন (দুদক) কতৃপক্ষ। একই অপরাধে সাময়িক বরখাস্ত হয়েছেন আরও একজন।

কমিশনের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য সোমবার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, দুদকের সহকারী পরিচালক এসএম শামীম ইকবালকে চাকরি থেকে বরখাস্ত এবং একই অপরাধে সহকারী পরিচালক বীর কান্ত রায়কে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এসএম ইকবাল সমন্বিত জেলা কার্যালয়, খুলনায় কর্মরত অবস্থায় একটি দুর্নীতির মামলায় এক বছরের বেশি সময় চার্জশিট দাখিল না করে নিজের কাছে রেখে দেন। দুদকের বিভাগীয় তদন্তে তার বিরুদ্ধে দায়িত্বে অবহেলা ও অসদাচারণের অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে চাকরি থেকে বরখাস্ত করা হয়।

দুদক কর্তৃপক্ষ তদন্ত করে প্রমাণ পান যে বীর কান্ত রায় কোন না কোনভাবে আসামিদের মাধ্যমে প্রভাবিত হয়ে তদন্ত কার্যক্রম বিলম্বিত করেছেন। এ অপরাধে তাকে সোমবার সাময়িক বরখাস্ত করা হয়।

দুদক পরিচালক (প্রশাসন) মুনীর চৌধুরী ক্যাম্পাসলাইভকে জানান, দুদক কর্মকর্তা-কর্মচারীরা যাতে দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারে জড়িয়ে না যায়, তা নিশ্চিত করতেই দুদক এই শাস্তিমূলক ব্যবস্থা নিচ্ছে। দুদকে প্রাতিষ্ঠানিক অনুশাসন প্রতিষ্ঠার প্রয়োজনে আরো কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

 

ঢাকা, ২১ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ