Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

খালেদা জিয়ার গাড়িবহরের সামনে সংঘর্ষ, টিয়ার শেল

প্রকাশিত: ৮ ফেব্রুয়ারী ২০১৮, ১৯:৫৬

লাইভ প্রতিবেদক: বৃহস্পতিবার দুপুর পৌনে ১২টায় গুলশান বাসভবন থেকে বিশেষ আদালতের উদ্দেশে বের হন খালেদা জিয়া। পথে তার সঙ্গে যোগ দিয়েছেন অসংখ্য নেতাকর্মী। জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায় শুনতে বকশিবাজারে বিশেষ আদালতে যাওয়ার পথে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গাড়িবহরের সামনে থাকা নেতাকর্মীরা পুলিশের সাথে সংঘর্ষে জড়িয়েছেন।

জানা গেছে, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গাড়িবহরের ওপর হামলা চালানো হয়েছে। গাড়িবহর মগবাজারে পৌঁছালে ক্ষমতাসীন দলের কর্মী সমর্থকরা লাঠি সোটা নিয়ে তেড়ে আসে। ইট পাটকেল নিক্ষেপ করতে থাকে। পরে গাড়িবহরের সঙ্গে থাকা বিপুল সংখ্যক বিএনপি নেতাকর্মীরা প্রতিহত করলে হামলাকারীরা পিছু হটে। বহরের সঙ্গে থাকা ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি জসীমুদ্দিন হলের ছাত্রদলের সদস্য সচিব সোহেল রানা জানান, ‘বহরের পেছন থেকে যুবলীগের কিছু নেতাকর্মী হামলা করেছিল। পরে আমরা প্রতিহত করলে তারা পালিয়ে যায়।’

খালেদার রায় ঘিরে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে আগের দিন বুধবার থেকেই সতর্ক অবস্থানে ছিল আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এসময় পুলিশকে টিয়ার শেল ছুড়তে দেখা গেছে। টেলিভিশনের লাইভ ফুটেজে একজনকে আটক করতেও দেখা গেছে।

আদালত সূত্রে জানা গেছে, এ মামলায় সাক্ষ্য দিয়েছেন মোট ৩২ জন। ১২০ কার্যদিবসের বিচারকার্য শেষ হয়েছে ২৩৬ দিনে। আত্মপক্ষ সমর্থনে গেছে ২৮ দিন। যুক্তি উপস্থাপন হয়েছে ১৬ দিন এবং আসামি পক্ষ মামলাটির বিভিন্ন বিষয় নিয়ে উচ্চ আদালতে গিয়েছেন ৩৫ বার।

মামলার এজাহার থেকে জানা গেছে, জিয়া অরফানেজ ট্রাস্টের দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা আত্মসাতের অভিযোগ এনে খালেদা জিয়া ও তারেক রহমানসহ ছয়জনের বিরুদ্ধে ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় একটি মামলা করে দুদক।

পরে ২০১০ সালের ৫ আগস্ট তাদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন দুদকের উপ-পরিচালক হারুন-অর-রশীদ। ২০১৪ সালের ১৯ মার্চ তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন ঢাকার তৃতীয় বিশেষ জজ আদালতের বিচারক বাসুদেব রায়।

মামলায় খালেদা জিয়া ছাড়া বাকি আসামিরা হলেন, বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান, মাগুরার সাবেক এমপি কাজী সালিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব কামাল উদ্দিন সিদ্দিকী এবং বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমান।

 


ঢাকা, ০৮ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ