Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

উচ্চমাত্রার শব্দযন্ত্র ব্যবহারে পুলিশের নিষেধাজ্ঞা

প্রকাশিত: ৭ ফেব্রুয়ারী ২০১৮, ০৪:৪১

লাইভ প্রতিবেদক: উচ্চমাত্রার শব্দযন্ত্র ব্যবহারে পুলিশ নিষেধাজ্ঞা জারি করেছে। এখন থেকে
উচ্চমাত্রায় আওয়াজ করা যাবে না। এমন নির্দেশনা জারি করা হচ্ছে পুলিশ প্রশাসন থেকে।

এসবের মধ্যে বাসা প্রাঙ্গণ, বাসার ছাদ বা রাস্তায় উচ্চমাত্রার শব্দযন্ত্র ব্যবহার না করার নির্দেশ দিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। মঙ্গলবার ডিএমপির গণমাধ্যম শাখা থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এ নির্দেশ দেওয়া হয়।

পুরান ঢাকার ওয়ারীতে গত ১৯ জানুয়ারি গভীর রাতে গায়ে হলুদের অনুষ্ঠানে উচ্চমাত্রার শব্দযন্ত্র বাজানো বন্ধের অনুরোধ করায় মারধরে নাজমুল হক নামের এক ব্যক্তি মারা যান। এ ঘটনায় বিভিন্ন মহলে তীব্র প্রতিক্রিয়া সৃষ্টির পরও ঢাকার বিভিন্ন আবাসিক এলাকায় অনুষ্ঠানের নামে এ ধরনের উচ্চমাত্রার শব্দযন্ত্র ব্যবহার করা হচ্ছে।

এমন পরিস্থিতিতে মঙ্গলবার আবাসিক এলাকায় এ ধরনের শব্দযন্ত্র ব্যবহার না করার নির্দেশ দিল পুলিশ।

ওই নির্দেশনায় ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, অনুমোদন ছাড়া কোনো বাড়ি, বাড়ির ছাদ বা রাস্তায় উচ্চমাত্রার শব্দযন্ত্র ব্যবহার করা যাবে না। এসব কাজ সাধারণ মানুষের শান্তিপূর্ণ বসবাসে বিঘ্ন সৃষ্টি করে। তাই এসব থেকে বিরত থাকতে নগরবাসীকে অনুরোধ করেন তিনি।

ঢাকা মহানগর পুলিশের একজন কর্মকর্তা বলেন, ঢাকা মহানগরী অধ্যাদেশ, ১৯৭৬ এর ২৭ ও ৩১ ধারায় প্রদত্ত ক্ষমতাবলে ডিএমপি কমিশনার এ নির্দেশনা দিয়েছেন।

এখন থেকে অনুমোদন ছাড়া কোনো বাসা প্রাঙ্গণ বা বাসার ছাদ এবং সর্বসাধারণ ব্যবহার করেন এমন রাস্তা কিংবা উন্মুক্ত স্থানে উচ্চমাত্রার শব্দযন্ত্র বাজানো যাবে না।


ঢাকা, ০৬ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ