Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১৯শে মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

কোস্ট গার্ডের পৃথক দুইটি অভিযানে ৪ লাখ ইয়াবা ট্যাবলেট উদ্ধার

প্রকাশিত: ১৮ জানুয়ারী ২০১৮, ০৩:২১

লাইভ প্রতিবেদক: বাংলাদেশ কোস্ট গার্ড পূর্ব জোনের অধীনস্থ সিজি স্টেশান সেন্ট মার্টিন্স এর একটি টহল দল গোপন সংবাদের ভিত্তিতে ১৬ জানুয়ারি রাতে স্টেশান কমান্ডার লেঃ ফয়সাল বীন রশীদ,(এক্স), বিএন এর নেতৃত্বে টেকনাফ থানার অন্তর্গত সেন্ট মাটিন্স এর পূর্ব পাশ্বের সমুদ্রে বিশেষ অভিযান পরিচালনা করে দুইটি সন্দেহজনক বোটকে থামার নির্দেশ প্রদান করলে বোট দুটি না থেমে সমুদ্রের কিনারায় চরে তুলে দিয়ে বোটে থাকা লোকজন পালিয়ে যায়। পরবর্তীতে উক্ত বোট তল্লাশি করে তিন লক্ষ পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়।

এছাড়াও অপর একটি অভিযানে বাংলাদেশ কোস্ট গার্ড বাহিনী পূর্ব জোনের অধীনে সিজি স্টেশান টেকনাফ কন্টিনজেন্টের একটি সেকশান গত ১৬ জানুয়ারি ২০১৮ আনুমানিক ২৩৩০ ঘটিকায় ইয়াবা পাচারের গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ থানাধীন কাটাবুনিয়ার অদুরে বঙ্গোপসাগরে অবস্থান নেয়।

কোস্ট গার্ড বাহিনীর উপস্থিতি টের পেয়ে ইয়াবা পাচারকারী একটি নৌকা দ্রুত গতিতে পালানোর চেষ্টা করে। কোস্ট গার্ড বাহিনী সেকশান বাঁশি বাজিয়ে পাচারকারী দলকে থামাতে সক্ষম হয়। অতঃপর বোটটিকে তল্লাশী করে ১,৪০,০০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। উক্ত বোটের মাঝির স্বীকারোক্তি অনুযায়ী আরো ০৪ টি বোট ঘটনাস্থল হতে একটু অদূরে অবস্থান করছিল। এই ০৪ টি বোটকে আটক করার জন্য কোস্ট গার্ড এর বোটটি নোঙ্গররত অবস্থায় ছিল।

বেশ কিছুক্ষণ পর বোট ০৪ টিকে দেখতে পায় এবং তাদেরকে টর্চ লাইট জ্বালিয়ে থামানোর চেষ্টা করে। কিন্তু বোট ০৪ টি না থেমে কোস্ট গার্ড বোট এর দিকে অগ্রসর হতে থাকে। এমতাবস্থায়, বোটগুলোর গতি প্রতিহত ও ভীতি প্রদর্শনের জন্য প্রথমে ১২ রাউন্ড এ্যামুনেশন ফায়ার করা হয়।

কিন্তু তারা ভয় না পেয়ে কোস্ট গার্ড বোটের দিকে দ্রুত ধাবিত হয়ে আসতে থাকলে জান ও মালের নিরাপত্তার জন্য ৩০ রাউন্ড তাজা গুলি ফায়ার করা হয়। পাচারকারী বোটের পিছু ধাওয়া করলে, পাচারকারী বোটের গতি বেশী হওয়ায় দ্রুত গতিতে মেরিন ড্রাইভের দিকে রওয়ানা হয়ে বাহারছড়ার কাছে বীচ করে পালিয়ে যায়।

বোটটি তল্লাশী করে কোন পাচারকারী ও মালামাল পাওয়া যায় নাই এবং উদ্ধারকৃত ইয়াবা ও বোটটিকে টেকনাফ থানায় হস্তান্তর করা হয়। উক্ত অভিযানে কোস্ট গার্ড সদস্যদের কোন ক্ষয়ক্ষতি হয় নি। জব্দকৃত দুইটি অপারেশানে ইয়াবার আনুমানিক বাজার মূল্য ২২,০০,০০,০০০/০০ (টাকা বাইশ কোটি মাত্র)। এসংক্রান্ত স্থিও ও ভিডিও চিত্র সংযুক্ত করা হলো।


ঢাকা, ১৭ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ