বিকাশ লেনদেন বন্ধ করলো ইভ্যালি-আলিশা মার্টের সঙ্গে


Published: 2021-07-17 19:54:54 BdST, Updated: 2021-09-19 10:04:41 BdST

লাইভ প্রতিবেদক: অবশেষে গ্রাহকদের স্বার্থ সুরক্ষায় ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালি, আলিশা মার্ট, ধামাকা শপিংসহ বেশ কয়েকটি প্রতিষ্ঠানের সঙ্গে বিকাশ লেনদেন বন্ধ করছে। শনিবার (১৭ জুলাই) বিকাশের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ইভ্যালি ছাড়াও আলিশা মার্ট, ধামাকা শপিং, ই-অরেঞ্জ, সিরাজগঞ্জ শপ, আলাদীনের প্রদীপ, কিউকুম, বুম বুম, আদিয়ান মার্ট ও নিডস এর সঙ্গে বিকাশের পেমেন্ট গেটওয়ে সেবা সাময়িকভাবে বন্ধ করা হয়েছে।

ইতোমধ্যে বাংলাদেশ ব্যাংকের এক প্রতিবেদনে জানানো হয়েছে, ইভ্যালি লোকসানে পণ্য বিক্রি করছে। ই-কমার্স প্রতিষ্ঠানগুলোতে অসুস্থ প্রতিযোগিতার আশঙ্কা ভালো ও সৎ ই-কমার্স ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হবেন এবং ভবিষ্যতে এই খাতের প্রতি মানুষের আস্থা নষ্ট হবে। ওই প্রতিবেদনে আরও বলা হয়েছে, ইভ্যালির মোট দায় ৪০৭.১৮ কোটি টাকা। স্বাভাবিক নিয়মে প্রতিষ্ঠানটির কাছে কমপক্ষে ৪০৩.৮০ কোটি টাকার চলতি সম্পদ থাকার কথা থাকলেও রয়েছে মাত্র ৬৫.১৭ কোটি টাকা।

কোম্পানিটি চলতি দায় ও লোকসানের দুষ্ট চক্রে বাধা পড়েছে। ক্রমাগতভাবে এমন দায় তৈরি হয়েছে যে প্রতিষ্ঠানটির অস্তিত্ব টিকে না থাকার ঝুঁকিও তৈরি হচ্ছে। কিন্তু সরকারী মনিটরিং ও নজরদারির অভাবে প্রাতারক চক্র বার বার সাধারণ মানুষের সর্বস্ব কেড়ে নিয়ে যাচ্ছে।

ঢাকা, ১৭ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআইটি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।