নিয়মিত পর্নোগ্রাফি দেখতেন ‘শিশুবক্তা’ রফিকুল- পুলিশ


Published: 2021-04-13 15:32:42 BdST, Updated: 2021-05-10 02:13:41 BdST

লাইভ প্রতিবেদক: বিভিন্ন ওয়াজ মাহফিলে ‘শিশুবক্তা’ হিসেবে পরিচিত রফিকুল ইসলাম মাদানীর মোবাইল ফোনে আপত্তিকর ‘এডাল্ট কনটেন্ট’ বা অশ্লীল ভিডিও পেয়েছে ফরেনসিক বিশেষজ্ঞরা।

মঙ্গলবার দুপুরে (১৩ এপিল) গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার ইলতুৎ মিশ বিষয়টি নিশ্চিত করে জানান, রফিকুল ইসলাম মাদানী নিয়মিত পর্নোগ্রাফি ভিডিও দেখাসহ রাষ্ট্রবিরোধী বিভিন্ন কার্যক্রম পরিচালনা করতেন। তার বিরুদ্ধে পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইন ২০১২ এর ৮(৫) (ক) ধারা যুক্ত করা হবে। এর আগে গত ৭ এপ্রিল নেত্রকোনার নিজ বাড়ি থেকে মাদানীকে আটক করে র‌্যাব।

এ সময় তার কাছ থেকে চারটি মোবাইল ফোন জব্দ করা হয়। পরে তার বিরুদ্ধে গাজীপুরের গাছা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করে র‌্যাব। এরপর থেকে তিনি গাজীপুর কাশিমপুর কারাগারে জেলা হাজতে রয়েছেন।

এর আগে গত ৭ এপ্রিল নেত্রকোণার নিজ বাড়ি থেকে মাদানীকে আটক করে র‌্যাব। এ সময় তার কাছ থেকে চারটি মোবাইল ফোন জব্দ করা হয়। পরে তার বিরুদ্ধে গাজীপুরের গাছা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করে র‌্যাব। এরপর থেকে তিনি গাজীপুর জেলা হাজতে রয়েছেন।

তার বিরুদ্ধে অভিযোগ, তিনি গত ২৫ জানুয়ারি হতে ৪ এপ্রিল পর্যন্ত বিভিন্ন সময়ে তার বক্তব্যের মাধ্যমে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিসহ দেশের প্রধানমন্ত্রী এবং রাষ্ট্রপতিকে নিয়ে অপমান, হেয়প্রতিপন্ন ও মানহানিকর বক্তব্য প্রদান করেন। তার এসব বক্তব্যের ভিডিও ইউটিউব ও ইসলামিক জীবন নামের ফেসবুক পেইজ থেকে আপলোড করা হয়।

ঢাকা, ১৩ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।