ঢাবি ছাত্রী ধর্ষণ: সাক্ষ্য গ্রহণ ২৮ সেপ্টেম্বর


Published: 2020-09-24 19:45:05 BdST, Updated: 2020-10-26 18:56:51 BdST

ঢাবি লাইভঃ রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্রীকে ধর্ষণের ঘটনায় করা মামলায় আসামি মজনুর বিরুদ্ধে সাক্ষ্য গ্রহণের জন্য ২৮ সেপ্টম্বর দিন ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭-এর বিচারক বেগম মোসা. কামরুন্নাহারেরর আদালতে এ সাক্ষী সাক্ষ্য প্রদান করেন। এরপর আসামি পক্ষের রাষ্ট্রনিযুক্ত আইনজীবী রবিউল ইসলাম রবি তাদের জেরা করেন।

সংশ্লিষ্ট আদালতের পেশকার জানান, বিবিসি ওয়ার্ল্ডের বাংলা বিভাগে ব্রডকাস্ট জার্নালিস্ট পারমিতা পাল সাক্ষ্য দিয়েছেন। ওই ছাত্রী ধর্ষণের ঘটনার পর পারমিতা পালকে ফোন দেন। তিনি পরবর্তীতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও বিমানবন্দর থানাকে বিষয়টি অবহিত করেন। এরপর তাকে ঢাকা মেডিক্যালে নিয়ে যান এবং পরবর্তী দুই তিনদিন তার পাশে ছিলেন।

এদিন সাক্ষ্য গ্রহণকালে মজনুকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। মামলাটিতে এনিয়ে ২১ জন সাক্ষীর মধ্যে ৬ জনের সাক্ষ্য গ্রহণ শেষ হলো।

এর আগে ২৬ আগস্ট ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক বেগম মোসাম্মৎ কামরুন্নাহারের আদালত মামলার অভিযোগ গঠন করেন। গত ১৬ মার্চ মামলাটির তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক আবু সিদ্দিক সিএমএম আদালতের সংশ্লিষ্ট শাখায় চার্জশিট জমা দেন।

মামলাটি গত ৬ জানুয়ারি ক্যান্টনমেন্ট থানা পুলিশ তদন্তের জন্য ডিবি পুলিশের কাছে হস্তান্তর করা হয়। ওইদিন দুপুরে ভুক্তভোগী ছাত্রীর বাবা বাদী হয়ে ক্যান্টনমেন্ট থানায় নারী ও শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করেন।

ঢাকা, ২৪ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।