এক্সিম ব্যাংকের এমডিকে হুমকি: সিকদার গ্রুপ কর্তাদের নামে মামলা


Published: 2020-05-27 20:45:08 BdST, Updated: 2020-07-06 22:58:23 BdST

লাইভ প্রতিবেদকঃ এক্সিম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ হায়দার আলী মিয়া ও অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) মোহাম্মদ ফিরোজ হোসেনকে হুমকি ও গালিগালাজের অভিযোগ উঠেছে।

এই ঘটনায় সিকদার গ্রুপের এমডি রন হক সিকদার ও তার ভাই দিপু হক সিকদারের বিরুদ্ধে গুলশান থানায় মামলা হয়েছে। গত ১৯ মে এক্সিম ব্যাংক কর্তৃপক্ষ মামলা করে।

পুলিশের গুলশান বিভাগের উপকমিশনার সুদীপ চক্রবর্তী জানান, সিকদার গ্রুপের এমডি রন হক সিকদার ও তার ভাই পূবাঞ্চলে এক বড় প্রজেক্টের জন্য এক্সিম ব্যাংকে ঋণে আবেদন করেন। গত ৭ মে এক্সিম ব্যাংকের এমডি মোহাম্মদ হায়দার আলী মিয়া ও ডিএমডি মোহাম্মদ ফিরোজ হোসেন ঋণের বিপরীতে বন্ধকি সম্পত্তি দেখতে পূর্বাঞ্চলে যান।

কিন্তু বন্ধকি সম্পত্তি দেখে তাদের পছন্দ না হলে তারা অফিসে ফিরে আসতে চান। এ সময় সিকদার গ্রুপের এমডি রন হক সিকদার তার অফিসে গিয়ে ভিডিও প্রেজেনটেশন দেখার জন্য ব্যাংক কর্মকর্তাদের অনুরোধ করেন। কিন্তু তারা সিকদার গ্রুপের অফিসে যেতে রাজি না হলে তাদের হুমকি ও গালিগালাজ করা হয়। এক পর্যায়ে ব্যাংক কর্মকর্তাদের সিকদার গ্রুপের অফিসে নিয়ে যাওয়া হয়।

মামলার এজাহার সূত্রে জানা যায়, এ ঘটনায় গত ১৯ মে এক্সিম ব্যাংক কর্তৃপক্ষ মামলা করেছে। মামলাটি তদন্ত করছেন গুলশান থানার পরিদর্শক (তদন্ত) আমিনুল ইসলাম। তবে মামলায় গুলির কোনো ঘটনা উল্লেখ করা হয়নি।

মামলার ব্যাপারে জানতে চাইলে গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. কামরুজ্জামান বলেন, বাদীর লিখিত অভিযোগ পাওয়ার পর মামলা নেওয়া হয়েছে। মামলার দুই আসামি পলাতক রয়েছে। তাদের পেলেই গ্রেপ্তার করা হবে।

ঢাকা, ২৭ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।