‘অমানবিক’ সেই বিসিএস ক্যাডার প্রত্যাহার, ক্ষমা চাওয়ার নির্দেশ


Published: 2020-03-28 11:57:05 BdST, Updated: 2020-05-31 14:13:08 BdST

যশোর লাইভ : বাজারে বের হওয়ার অজুহাতে তিন বৃদ্ধকে কানে ধরে ওঠবস করে তীব্র সমালোচনার মুখে পড়েন বিসিএস ক্যাডার সাইয়েমা হাসান। যশোরের মনিরামপুরের সহকারী কমিশনার (ভূমি) সাইয়েমা হাসানকে অবশেষে প্রত্যাহার করেছে সরকারের জনপ্রশাসন বিভাগ। ভ্রাম্যমাণ আদালতে ৩ বৃদ্ধকে কান ধরিয়ে দাঁড় করিয়ে রাখার ঘটনায় তাকে প্রত্যাহার করে বিভাগীয় কমিশনারের কার্যালয়ে সংযুক্ত করা হয়েছে।

জানা গেছে, শনিবার জনপ্রশাসন সচিব শেখ ইউসুফ হাসান বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, ওই কর্মকর্তা সিনিয়র সিটিজেনের সঙ্গে অমানবিক, বেআইনি ও অকর্মকর্তাসুলভ আচরণ করেছেন। তাই সহকারী কমিশনার (ভূমি) সাইয়েমা হাসানকে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে তিন বৃদ্ধের কাছে ক্ষমা প্রার্থনা ও তাদের খাবার আছে কিনা খোঁজ নিয়ে খাবার দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। পাশাপাশি মাঠ পর্যায়ের সকল কর্মকর্তাকে সরকারি আচরণবিধি মেনে চলার নির্দেশও দেয়া হয়েছে জেলা প্রশাসকদের।

যশোরের জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ শফিউল আরিফ জানান, ঘটনার তদন্তে একটি কমিটি করা হচ্ছে। তিনি বলেন, মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী ওই কর্মকর্তাকে মনিরামপুর থেকে প্রত্যাহার করা হয়েছে।

ঢাকা, ২৮ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।