‘দ্রুত বিচার আইনে ধর্ষকদের শাস্তি’র দাবিতে মানববন্ধন


Published: 2019-07-20 23:42:12 BdST, Updated: 2019-08-17 17:34:12 BdST

লাইভ প্রতিবেদকঃ ‘দ্রুত বিচার আইনে ধর্ষকদের শাস্তি’র দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনের আয়োজন করা হয় সম্প্রতি।

এতে বক্তারা বলেন, আমরা মনে করি, ধর্ষণ ও খুনের শাস্তি দ্রুত বিচার আইন ট্রাইবুনালে নিয়ে মৃত্যুদন্ড কার্যকর করা হলে অপরাধীরা পরবর্তীতে এরকম জগন্য অপরাধ সংঘটিত করার ক্ষেত্রে দুঃমাহস দেখাবেনা।

প্রসঙ্গত, দেশে বর্তমানে ধর্ষণ মহামারি আকার ধারণ করেছে। আমরা সচেতন অভিভাবক ও নাগরিক সমাজ থেকে শুরু করে সকল পেশার মানুষেরা আজ চরম উৎকণ্ঠার মধ্যে দিনানিপাত করছি। আমরা লক্ষ করেছি, আট মাসের শিশু থেকে শুরু করে ৯০ বৎসরের বৃদ্ধা পর্যন্ত ধর্ষকদের হাত থেকে রেহাই পাচ্ছেনা।

যার সর্বশেষ শিকার রাজধানী ঢাকার ওয়ারী এলাকার সাত বছরের নিষ্পাপ শিশু সায়মা। আমরা বিশ্বাস করি, ধর্ষক বা অপরাধীদের যথাযথ শাস্তি নিশ্চিত করা হলে অপরাধ বা ধর্ষণ লাগামহীনভাবে ঘটবে না।

আমরা এও বিশ্বাস করি ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তি দ্রুততম সময়ে নিশ্চিত করা হলে ধর্ষণ অনেকাংশে কমে যাবে। মানববন্ধনে নেতৃত্ব দেন বসুনিয়া ফারুক, সাইফুর রহমান, ফেরদৌসি সুলতানা ও মারজিয়া সাদিয়া প্রমুখ।

ঢাকা, ২০ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।