Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ১৬ই এপ্রিল ২০২৪, ৩রা বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বাবাকে হত্যার দায়ে মেয়ের মৃত্যুদণ্ড, স্ত্রী ও আরেক সন্তানের যাবজ্জীবন

প্রকাশিত: ২৬ মে ২০২৩, ০০:৩৬

ছবি: সংগৃহীত

ফরিদপুর লাইভ: ফরিদপুরের সালথা উপজেলার আটঘর ইউনিয়নে বাবাকে হত্যার দায়ে এক মেয়েকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া অপর এক সন্তান ও স্ত্রীকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৫ মে) দুপুরে অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের বিচারক অশোক কুমার দত্ত এ রায় দেন। এ সময় তিন আসামি আদালতে উপস্থিত ছিলেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত মেয়ে নিলুফা আক্তার (৩১)। যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত নিহতের স্ত্রী শাহিদা পারভীন (৬২) ও তার মেয়ে হাফিজা বেগম (৪১)। নিহত ব্যক্তি সালথা উপজেলার আটঘর ইউনিয়নের খোয়ার গ্রামের মৃত শামসুদ্দীন ফকিরের ছেলে হাফেজ আবুল বাসার (৬৫)।

আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী নওয়াব আলী মৃধা জানান, গত ২০১৬ সালে ২৫ সেপ্টেম্বর সন্ধ্যায় ফরিদপুরের আলীপুর মহল্লার প্রশাসনিক পাড়ায় হাফেজ আবুল বাসারকে গলাকেটে হত্যা করা হয়। এ ঘটনায় ২৬ সেপ্টেম্বর নিহত আবুল বাসারের ভাই মো. লোকমান ফকির বাদী হয়ে ফরিদপুর কোতয়ালী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ওই মামলার রায়ে তাদের এ সাজা দেওয়া হয়েছে।

ষ্ট্রপক্ষের আইনজীবী আরো জানান, পাশাপাশি মৃত্যুদণ্ড প্রাপ্ত নিলুফা, মা শাহিদা ও মেয়ে হাফিজাকে ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। জরিমানা অনাদায়ে শাহিদা ও হাফেজাকে আরও তিন মাস করে বিনাশ্রম কারাদণ্ড ভোগ করতে হবে।

ঢাকা, ২৫ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমবি//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ