Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

দুর্নীতি ও মাদক মুক্ত সমাজ গড়তে মতবিনিময় সভা

প্রকাশিত: ৩০ জানুয়ারী ২০২৩, ১০:১৫

মতবিনিময় সভা

কুড়িগ্রাম লাইভ: দুর্নীতি ও মাদক মুক্ত সমাজ গড়তে কুড়িগ্রাম জেলার রাজিবপুর উপজেলায় মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলার সূধী সমাজ সচেতন নাগরিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দকে ঐক্যমত হওয়ার জন্য দলমত নির্বিশেষে উপজেলা ভিত্তিক একটি কমিটি গঠন, নীতিমালা তৈরীতে দুর্নীতি ও মাদক মুক্ত সমাজ গড়তে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

রবিবার (২৯ জানুয়ারি) বিকালে রাজিবপুর হাই স্কুল মাঠে কমিটি গঠনের সভা অনুষ্ঠিত হয়। এ সময় এলাবাসীর পক্ষে সভার সভাপতিত্ব করেন অধ্যাপক আব্দুস সবুর ফারুকী।

সভায় রাজিবপুর বাজার বণিক সমিতির সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগ রাজিবপুর উপজেলা শাখার সাবেক সভাপতি বীরমুক্তিযোদ্ধা আব্দুস সবুর ফারুকী বলেন, করোনা কালীন স্থবিরতার মধ্যে উপজেলার ছেলেমেয়েরা লেখাপড়া থেকে বঞ্চিত হয়েছে, এই ক্ষতি পুষিয়ে নেওয়ার জন্য যে একটি উদ্যোগ নেওয়া দরকার সেভাবে পদক্ষেপ দেখা যাচ্ছে না। মনিটারিং এর অভাবে শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে এগিয়ে নেবার মত কোন কর্মসূচি হাতে নেওয়া হয়নি। যার কারণে শিক্ষার মান কমে যাচ্ছে এবং ছাত্র-ছাত্রীর ঝড়ে পড়ার হার বৃদ্ধি পাচ্ছে। অন্যদিকে আমাদের উপজেলা পরিষদে অফিস আদালত কার্যকর ভাবে চলছে না।

চেয়ারম্যানের উদাসীনতার কারণে ও নির্বাহী কর্মকর্তার কাজের ধীরগতিতে জনগণ তার সেবা থেকে বঞ্চিত হচ্ছে। ভূমি অফিস নিয়ে নানান প্রশ্ন উঠছে। সরকারি জমি দখলের চেষ্টা হচ্ছে সে ব্যাপারে তেমন কোন প্রশাসনিক উদ্যোগ নেই। প্রাথমিক শিক্ষা অফিসারের স্বেচ্ছাচারিতা ও দুর্নীতির ব্যাপারে ব্যাপক আলোচনা হচ্ছে। কোন কোন কর্মকর্তা অফিসে নিয়মিত থাকছেন না। ভিজিডি কার্ড বিক্রি হচ্ছে বলেও শোনা যাচ্ছে। এলাকায় নিরব চাঁদাবাজি চলছে। এলাকার উন্নয়নে দিকে কারো উদ্যোগ লক্ষ্য করা যাচ্ছে না। মাদক দ্রব্যের ছড়াছড়ি চলছে সমাজে। সব কিছু মিলিয়ে আমাদের দরিদ্রতম উপজেলা কার্যতঃ স্থবির হয়ে পড়ছে এবং উপজেলা আরও পিছিয়ে পড়ছে। এমতাবস্থায় আর চুপ করে থাকার সময় নেই।

এ ছাড়াও উপস্থিত ছিলেন আলহাজ্ব আজিম উদ্দিন মাস্টার, প্রধান শিক্ষক, রাজিবপুর সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় ও যুগ্ম-সাধারণ সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগ রাজিবপুর উপজেলা শাখা, মোঃ শফিউল আলম, সাবেক চেয়ারম্যান রাজিবপুর উপজেলা পরিষদ ও সাবেক সাধারণ সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগ রাজিবপুর উপজেলা শাখা, মোখলেছুর রহমান, সভাপতি, বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি), রাজিবপুর উপজেলা শাখা, ইউনুস আলী, অধ্যক্ষ, রাজিবপুর সরকারি ডিগ্রী কলেজ, রশিদ মন্ডল, অধ্যক্ষ, চর রাজিবপুর টেকনিক্যাল কলেজ, হাফিজা আক্তার, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান, শাহজাহান আকুল, সহকারী শিক্ষক,রাজিবপুর সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়, মোঃ জাহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক, বাংলাদেশ প্রেসক্লাব রাজিবপুর উপজেলা শাখা, সাংবাদিক আব্দুল্লাহ আল মামুন সহ স্থানীয় সমাজসেবক, সচেতন নাগরিক, সাংবাদিকবৃন্দরাও উপস্থিত ছিলেন।

ঢাকা, ২৯ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেডআই//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ