Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

তিন বছর পর চালু হলো কুড়িগ্রামের বর্ডার হাট

প্রকাশিত: ১ ডিসেম্বার ২০২২, ০৪:৪৩

চালু হলো বর্ডার হাট

কুড়িগ্রাম লাইভ: দীর্ঘ তিন বছর পর আজ খুলে দেওয়া হলো কুড়িগ্রামের বাংলাদেশ ভারতের বর্ডার হাট। মহামারি করোনাভাইরাসের জন্য দীর্ঘদিন বন্ধ ছিল এই হাট। ফলে কর্মহীন হয়ে পড়েছিল ক্রেতা/ বিক্রেতাসহ স্থানীয়রা।

বর্ডার হাটটি জেলার রাজিবপুর উপজেলার বালিয়ামারী এবং ভারতের মেঘালয় রাজ্যের কালাইয়েরচরে ১০৭২ আন্তর্জাতিক পিলারের ১৯ নম্বর সাব পিলারের কাছে জিরো পয়েন্টে অবস্থিত। বুধবার (৩০ নভেম্বর) সকালে বর্ডার হাটের দুদেশের সীমান্ত হাট ব্যবস্থাপনা কমিটির লিখিত চুক্তির মাধ্যমে এ হাট পুনরায় চালু হলো।

এর আগে, গত ১৫ নভেম্বর বাংলাদেশ ও ভারতের দুই দেশের প্রতিনিধিরা যৌথভাবে আলোচনায় বসেন। আলোচনায় বর্ডার হাটটি খুলে দেওয়ার জন্য আজকের তারিখ ঠিক করা হয়।

এরই প্রেক্ষিতে বুধবার (৩০ নভেম্বর) বাংলাদেশের পক্ষ হতে উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত চক্রবর্ত্তী, উপজেলা চেয়ারম্যান আকবর হোসেন হিরো, রাজিবপুর ইউনিয়নের চেয়ারম্যান মিলন মোহাম্মদ ইলিয়াস, বাংলাদেশ আওয়ামী লীগ রাজিবপুর উপজেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই সরকার এবং ভারতের পক্ষ থেকে অংশ নেন দক্ষিণ আমপাতি জেলা প্রশাসক জি ক্ষারমাওফ্লাং, অতিরিক্ত জেলা প্রশাসক কে সাংমা, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শ্রীমতী লিনার উপস্থিতিতে হাটটি পুনরায় চালু করা হয়।

এছাড়াও দুই দেশের বিজিবি, বিএসফ ও বর্ডার হাটের ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

ঢাকা, ৩০ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//জেডআই//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ