Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

১০ ঘণ্টায়ও নিয়ন্ত্রণে আসেনি টেক্সটাইল মিলের আগুন

প্রকাশিত: ২৯ নভেম্বার ২০২২, ২৩:২৬

টেক্সটাইল মিলে আগুন

লাইভ প্রতিবেদক: গাজীপুর সদর উপজেলার ভবানীপুর এলাকার শামীম টেক্সটাইল মিলে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এদিকে এ ঘটনার ১০ ঘন্টা পার হলেও নিয়ন্ত্রণে আসেনি আগুন। মঙ্গলবার (২৯ নভেম্বর) সকাল ১০টা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট কাজ করছে।

সোমবার দিবাগত রাত ১২টায় এ অগ্নিকাণ্ডের ঘটনা শুরু হয় বলে জানিয়েছেন গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফীন। এদিকে আগুন ক্ষয়-ক্ষতির পরিমাণ চারশত কোটি টাকা বলে জানিয়েছেন কারখানা কর্তৃপক্ষ।

আব্দুল্লাহ আল আরেফীন জানান, সোমবার দিবাগত রাতে ১২টার দিকে সদর উপজেলার ভবানীপুর এলাকার সাফারী পার্ক সড়কে শামীম টেক্সটাইল মিলের তুলার গুদামে আগুন লাগে। আগুন লাগার খবর পেয়ে শ্রীপুর ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনার কাজ শুরু করে। আগুনের মাত্রা বাড়তে থাকায় পরে জয়দেবপুর ফায়ার সার্ভিসের দুটি ও শ্রীপুর ফায়ার সার্ভিসের আরও একটি ইউনিটসহ মোট পাঁচটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনার কাজ শুরু করে।

ফায়ার সার্ভিসের পক্ষ থেকে জানানো হয়েছে, আগুন এখন যে অবস্থায় আছে তা অন্য কোথাও ছড়াতে পারবে না। তবে সকাল সোয়া ১০টা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসেনি। এঘটনায় কোন হতাহত ও আগুন লাগার কারণ জানাতে পারেননি তিনি।

সামিম টেক্সটাইল মিলের পরিচালক আবুল খায়ের মানিক জানান, আমাদের লোকজন যারা টের পাইছে তখন বাজে রাত ১২টা। টের পাওয়ার সাথে সাথে ফায়ার সার্ভিসে খবর দেয়া হয়। তারা ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনার কাজ করছে, কিন্তু এখনো নিয়ন্ত্রণে আসে নাই।

তিনি আরও বলেন, প্রাথমিক ভাবে সাড়ে তিনশত থেকে চারশত কোটি টাকার বেশি ক্ষয়-ক্ষতি হয়েছে বলে ধারণা করছি। পূর্ণাঙ্গ হিসাব করলে ক্ষয়-ক্ষতির পরিমাণ আরও বাড়বে।

ঢাকা, ২৯ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ