Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

সুনামগঞ্জে পরিবহন ধর্মঘট, বিপাকে যাত্রীরা

প্রকাশিত: ২৬ নভেম্বার ২০২২, ০২:২৮

সুনামগঞ্জে পরিবহন ধর্মঘট

সুনামগঞ্জ লাইভ: সুনামগঞ্জে বাসস্টেশন বর্ধিত করার দাবিতে এবং সড়কে অবৈধভাবে পার্কিং করা আন্তঃজেলা বাস আটকে রাখার প্রতিবাদে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে। শুক্রবার (২৫ নভেম্বর) সকাল থেকে এই ধর্মঘট শুরু হয়।

গতকাল বৃহস্পতিবার বিকেলে সুনামগঞ্জ পৌর শহরের ওয়েজখালী এলাকার সড়কে অবৈধভাবে পার্কিং করায় শ্যামলী, মামুন ও শাকিল পরিবহনের তিনটি আন্তঃজেলা বাস আটক করে পুলিশ। এর প্রতিবাদে শুক্রবার সকাল সাতটা থেকে সড়কের বিভিন্ন স্থানে পরিবহন শ্রমিকরা অবস্থান নেন।

ফলে সকাল থেকেই আন্তঃজেলা বাস, আঞ্চলিক বাস, মাইক্রোবাস, ট্রাক, লেগুনা, সিএনজি চলাচল বন্ধ রয়েছে। এতে জরুরি প্রয়োজনে বের হওয়া যাত্রীরা শহরের পুরাতন বাস স্ট্যান্ড এবং মল্লিকপুরের নতুন বাসস্ট্যান্ডে এসে চরম বিপাকে পড়েছেন। বাসস্ট্যান্ডে বসে অপেক্ষার প্রহর গুনছেন তারা। কেউ কেউ অপেক্ষা করছেন, কেউ আবার বাড়িতে ফিরে যাচ্ছেন। এছাড়া অল্প দূরত্বের গন্তব্য হলে পায়ে হেঁটেই রওনা হচ্ছেন অনেক যাত্রী।

সুনামগঞ্জ সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের কার্যকরী সভাপতি বুরহান উদ্দিন জানান, আটক গাড়ি না ছাড়া এবং পুলিশের অসৌজন্যমূলক আচরণের বিচার না হওয়া পর্যন্ত পরিবহন ধর্মঘট চলবে। তার দাবি, জায়গার সংকুলান না হওয়ায় পরিবহন নেতারা দীর্ঘদিন ধরে টার্মিনাল বর্ধিত করার দাবি জানিয়ে আসছে। কিন্তু তাদের দাবি কেউই আমলে নিচ্ছে না।

বিষয়টি নিয়ে সুনামগঞ্জের পুলিশ সুপার এহসান শাহ্‌ বলেন, সড়কের ওপর বাস রাখায় জনসাধারণের ভোগান্তি হয়। সড়কে যানজট তৈরি হয়। এ বিষয়টি আইন-শৃঙ্খলা সভাসহ বিভিন্ন সভায় আলোচনা হয়। পুলিশ ট্রাফিক নিয়ন্ত্রণ করার জন্য তিনটি বাস পুলিশ লাইন্সে এনে রাখা হয়েছে। এ কারণে ধর্মঘট ডেকে জনগণকে ভোগান্তিতে ফেলা অযৌক্তিক।

ঢাকা, ২৫ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ

আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ