teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ১০ ডিসেম্বর ২০২২, ২৫ অগ্রহায়ণ ১৪২৯
teletalk.com.bd
thecitybank.com

প্রেমের টানে পরিবার নিয়ে শরীয়তপুরে তাইওয়ানের তরুণী

Morsedul Alam | প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২২ ১৯:৩২

প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২২ ১৯:৩২

শরীয়তপুরে তাইওয়ানের তরুণী

লাইভ প্রতিবেদক: প্রেমের টানে মাতৃভূমি ছেড়ে বাংলাদেশে এসেছেন তাইওয়ানের এক তরুণী। আজ বৃহস্পতিবার (২৪ নভেম্বর) দুপুরে তাদের বিয়ে হয়েছে। এর আগে, গতকাল বুধবার ২৩ (নভেম্বর) ছিল গায়েহলুদ। ওই তরুণীর নাম লিইউ হুই (৩১)।

ছেলের নাম মো. রমজান ছৈয়াল (৩৪)। সে শরীয়তপুরের নড়িয়া পৌরসভার ৮ নম্বর পশ্চিম লোনশিং গ্রামের মৃত জামাল উদ্দিন ছৈয়ালের ছেলে। নববধূ ওই তাইওয়ানের তরুণী লিইউ হুইয়ের নাম পরিবর্তন করে রাখা হয়েছে নিনা ছৈয়াল।

নিনা তার বাবা-মা ও ভাইকে নিয়ে সোমবার (২১ নভেম্বর) বাংলাদেশে আসেন। ওইদিনই ঢাকা আদালতে আইনজীবীর মাধ্যমে বৌদ্ধ ধর্ম পরিবর্তন করে ইসলাম ধর্ম গ্রহণ করেন নিনা। পরদিন তারা শরীয়তপুরে রমজানের বাড়িতে আসেন।

রমজান জানান, মাধ্যমিক পাস করে ছয় বছর আগে তিনি মালদ্বীপ যান। সেখানে তিনি ও নিনা একটি কোম্পানিতে কাজ করতেন। একপর্যায়ে তাদের মধ্যে বন্ধুত্ব হয়। পরে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। গত দুই বছর আগে রমজান বাংলাদেশে চলে আসেন ও নিনা তাইয়ান ফিরে যান। তবে তাদের মধ্যে ফোন ও সামাজিক যোগাযোগমাধ্যমে যোগাযোগ সচল থাকে। পরে দুবাইয়ে চাকরি হয় নিনার। সেই সুবাদে নিনার টানে রমজানও দুবাই চলে যান।

নববধূ নিনা ছৈয়াল বলেন, ‘আমি বাংলাদেশকে ভালোবাসি। রমজানকেও ভালোবাসি। তার সঙ্গে বিয়ে হওয়ায় আমি আনন্দিত।’ রমজানের ভাতিজি নিশি আক্তার বলেন, ‘ভাষাগত কিছু সমস্যা থাকলেও কাকি সবকিছুতেই মানিয়ে নিচ্ছেন। বাঙালি পোশাকও পরছেন।’

এ বিষয়ে নড়িয়া পৌরসভার সাবেক মেয়র শহীদুল ইসলাম বাবু রাঢ়ী বলেন, তাদের সঙ্গে আমি কথা বলেছি। আমাদের আতিথিয়েতায় তারা মুগ্ধ। এই দম্পতি যেন সুখী হয় সেই দোয়াই করি।

ঢাকা, ২৪ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন: