Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

শেরপুরে পুলিশের ওপর বিএনপির হামলা, গ্রেপ্তার ১৫

প্রকাশিত: ২০ নভেম্বার ২০২২, ০৪:৩৬

পুলিশের ওপর বিএনপির হামলা, গ্রেপ্তার ১৫

শেরপুর লাইভ: শেরপুরে বিএনপি ও তাতীদলের বিক্ষোভ মিছিল থেকে পুলিশের ওপর ককটেল বিস্ফোরণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় বিএনপির ১৫ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার (১৮ নভেম্বর) রাতে শেরপুরের শ্রীবরদী পৌর শহরে এ ঘটনা ঘটে।

পুলিশের অভিযোগ, রাতে শ্রীবরদী পৌর শহরে বিক্ষোভ মিছিল বের করে বিএনপি ও তাদের অঙ্গদলের নেতা-কর্মীরা। ওই মিছিলে নিরাপত্তা দেওয়ার সময় পুলিশের ওপর ককটেল ছুঁড়ে হামলা করা হয়। এতে পাঁচটি ককটেল বিস্ফোরণে শ্রীবরদী থানার এসআই রুকন, রাসেল ও এ এসআই বিপুল আহত হন। এ ঘটনায় রাতেই তিনটি তাজা ককটেল উদ্ধার ও ১৫-১৬ জনকে গ্রেপ্তার করে পুলিশ।

গ্রেপ্তাররা হলেন- উপজেলা বিএনপি ও তাতীদল নেতা আ. কমির জানু, চঞ্চল মিয়া, আব্দুল হান্নান, সাইফুল ইসলাম, মো. আজহার আলী, আব্দুল হাকিম, ইসমাইল হোসেন, শিপন মিয়া, আলআমিন, আবেদ আলী,কাজল মিয়া, শামছল মিয়া, আব্দুর রহিম, জসিম উদ্দিন ও শাহ আলম।

এ ঘটনায় শনিবার পুলিশ বাদী হয়ে শ্রীবরদী থানায় একটি মামলা দায়ের করেছে। বিস্ফোরক ও পুলিশ অ্যাসল্টের ওই মামলায় ৩৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ৩০-৪০ জন কে আসামি করা হয়েছে। এদিন দুপুরে ৭ দিনের রিমান্ড চেয়ে আসামিদের আদালতে সোপর্দ করা হলে শুনানির দিন ধার্য করে আদালত আসামিদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার বিকেলে পৌর শহরের বিএনপি নেতা আব্দুর রহিমের ধানের খলায় উপজেলা তাতীদলের এক কর্মীসভা অনুষ্ঠিত হয়। সেখানে প্রধান অতিথি ছিলেন জেলা বিএনপি সভাপতি ও সাবেক এমপি মাহমুদুল হক রুবেল। উপস্থিত ছিলেন জেলা ও উপজেলা বিএনপি নেতারা। মূলত ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপি’র সমাবেশ সফল করতে এ সভাটি ডাকা হয়। সভা শেষ করতে রাত হয়। এসময় জেলা বিএনপি নেতারা চলে আসেন। পরে বিএনপি ও তাতীদল নেতাকর্মীরা গাড়িতে চড়ে শ্লোগান দিতে দিতে বাড়ি যাচ্ছিলেন।

পরে উত্তর বাজার সাতানী এলাকায় জামে মসজিদের সামনে এসে গাড়ি থামিয়ে নেতা-কর্মীরা বিক্ষোভ ও শ্লোগান দিতে থাকলে পুলিশের সাথে তাদের কথা-কাটাকাটি হয়। এসময় অনেক নেতা-কর্মী গাড়ি থেকে নেমে পুলিশের সাথে তর্কে জড়িয়ে পড়েন। হঠাৎ কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটে। এতে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। লোকজন এদিক-সেদিক দৌড়াতে শুরু করেন। এ ঘটনায় তিন পুলিশ সদস্য আহত হন। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং ১৫- ১৬ জনকে আটক করে।

এদিকে তাতীদলের নেতা-কর্মীদের গ্রেপ্তারের প্রতিবাদে শনিবার বিকেলে শেরপুর শহরের রঘুনাথ বাজার এলাকায় জেলা বিএনপি কার্যালয়ে এক সংবাদ সম্মেলন আহবান করা হয়। সংবাদ সম্মেলনে জেলা বিএনপি’র সভাপতি সাবেক এমপি মাহমুদুল হক রুবেলসহ বিএনপি নেতারা বক্তব্য রাখেন।

জেলা বিএনপি সভাপতি মাহমূদুল হক রুবেল তার বক্তব্যে বলেন, তাতীদলের বিরুদ্ধে দায়ের করা মামলা মিথ্যা ও বানোয়াট। কোন গন্ডগোল নেই, কোন কিচ্ছু নেই। কর্মীসভা শেষে শান্তিপূর্ণভাবে বাড়িতে যাওয়ার পথে পুলিশ নেতা-কর্মীদের অ্যাটাক করেছে। পরে ককটেল বিস্ফোরণ দেখিয়েছে। ২০১৮ সালের মত মিথ্যা ও ভুয়া মামলা দিয়ে নেতা-কর্মীদের হয়রানি করে আন্দোলন দমন করতে চাচ্ছে সরকার।

এবিষয়ে শ্রীবরদী থানার ওসি বিপ্লব কুমার বিশ্বাস বলেন, আমরা শান্তিপূর্ণভাবে বিক্ষোভ ও মিছিল করার জন্য বিএনপি নেতা-কর্মীদের অনুরোধ করি। কিন্তু তারা তা শোনেননি। পুলিশ নিরাপত্তা দিতে গেলে তাদের ওপর ককটেল হামলা করা হয়। যা অত্যন্ত দুঃখজনক।

তিনি আরো বলেন, ঘটনাস্থল থেকে পাঁচটি বিস্ফোরিত ককটেলের টুকরো ও তিনটি অবিস্ফোরিত তাজা ককটেল উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় আমাদের তিনজন পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন।

ঢাকা, ১৯ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ