Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

স্থলবন্দরের মেরামতকাজে বিএসএফের বাধা, কাজ বন্ধ

প্রকাশিত: ১৬ নভেম্বার ২০২২, ০৯:২৪

স্থলবন্দরের মেরামতকাজে বিএসএফের বাধা

ব্রাহ্মণবাড়িয়া লাইভ: ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশনের মেরামত কাজ করার সময় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) বাধার মুখে পড়ে কাজ বন্ধ রাখা হয়েছে বলে জানা গেছে। মঙ্গলবার (১৫ নভেম্বর) সকালে স্থলবন্দরের ইমিগ্রেশনের ভবন, রাস্তা ও যাত্রীদের টয়লেট মেরামত কাজে বাধা দেয় বিএসএফ।

ইমিগ্রেশন সূত্রে জানা গেছে, প্রায় ২০ লাখ টাকা ব্যয়ে আখাউড়া স্থলবন্দরে ইমিগ্রেশনের ভবন, প্রধান রাস্তা ও যাত্রীদের ব্যবহারের জন্য টয়লেটের মেরামত কাজ করছিল গণপূর্ত অধিদপ্তরের তালিকাভুক্ত ঠিকাদার মেসার্স বিজনেস সিন্ডিকেট ইন্টারন্যাশনাল। মঙ্গলবার দুপুরে ইমিগ্রেশনের মেরামত কাজ বন্ধ রাখার জন্য বিজিবিকে জানায় বিএসএফ। পরে বিজিবির পক্ষ থেকে ইমিগ্রেশনে এসে মৌখিকভাবে মেরামত কাজ বন্ধ রাখার জন্য বলে যায়। এরপর থেকে ওই মেরামত বন্ধ রয়েছে।

ইমিগ্রেশন কর্মকর্তা স্বপন চন্দ্র দাস বলেন, জরাজীর্ণ ইমিগ্রেশন ভবন, রাস্তা ও টয়লেটের মেরামত কাজ করা হচ্ছিল। সকালে বিএসএফ বাধা দিয়েছে বলে বিজিবি এসে আমাদের বলে গেছে, যেন আমরা কাজ বন্ধ রাখি। বর্তমানে কাজ বন্ধ রাখা হয়েছে। বিষয়টি আমাদের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।

এবিষয়ে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) কুমিল্লা সেক্টর কমান্ডার কর্নেল মারুফুল আবেদীন বলেন, সীমান্ত এলাকায় ১৫০ গজের মধ্যে কোনো কাজ করতে গেলে দু–দেশের সীমান্তবাহিনীর সমন্বয়ে করতে হয়।

তিনি আরো বলেন, বিষয়টি আগে থেকে আমাদের জানায়নি ইমিগ্রেশন কর্তৃপক্ষ। যেহেতু দুই দেশের যাত্রীদের সুবিধার্থে এই মেরামত কাজ করা হচ্ছে তাই ২–১ দিনের মধ্যে বিএসএফের সঙ্গে আলোচনা করে আবার ইমিগ্রেশনের মেরামত কাজ শুরু করা হবে বলে আশা করছি। আমরা খুব শিগগিরই তাদের সাথে বৈঠকে বসবো।

ঢাকা, ১৫ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ