Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ৮ই মে ২০২৪, ২৫শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
দুই গ্রুপের মিছিলে উত্তাল বগুড়া

ছাত্রলীগের পদবঞ্চিতরা আ,লীগের অফিসে তালা দিয়েছেন

প্রকাশিত: ১২ নভেম্বার ২০২২, ০৬:৩৭

ছাত্রলীগের পদবঞ্চিতরা আ,লীগের অফিসে তালা দিয়েছেন

বগুড়া লাইভ: ছাত্রলীগের কমিটি গঠন নিয়ে বগুড়ায় আওয়ামী লীগের দুই গ্রুপের পাল্টাপাল্টি মিছিল, সমাবেশে শহরে উত্তেজনা বিরাজ করছে। দলীয় কার্যালয়ে পদবঞ্চিতদের দেয়া তালা ভাঙতে পারেনি নতুন কমিটি। অন্যদিকে পুলিশের শক্ত অবস্থানে শেষ পর্যন্ত পরিস্থিতি বেগতিক দিকে মোড় না নিলেও উত্তেজনা বিরাজ করছে শহরজুড়ে। সদ্য ঘোষিত বগুড়া জেলা ছাত্রলীগে কমিটি বাতিলের দাবিতে পদবঞ্চিতরা স্থানীয় আওয়ামী লীগ কার্যালয়ে তালা ঝুলিয়ে দেয় বেশ কয়েক দিন আগে। চলছে উতেজনা।

নতুন ঘোষিত কমিটির বিরুদ্ধে অবস্থান নিয়ে এক অংশ অফিসের সামনে ধারাবাহিকভাবে বিক্ষোভ করে যাচ্ছে। বিষয়টি ছাত্রলীগের গন্ডি পেরিয়ে এখন মূল দলের সঙ্গে সম্পৃক্ত হয়েছে। বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান মজনু এবং যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম মোহন দুই গ্রুপে ভাগ হয়েছে।

এক গ্রুপ ছাত্রলীগের পদবঞ্চিতদের আন্দোলনে সমর্থন দিয়েছেন প্রকাশ্যে অপর গ্রুপ নতুন কমিটিকে স্বাগত জানিয়ে তাদের সমর্থন দিচ্ছেন। এ নিয়ে গত কিছুদিন ধরেই টানটান উত্তেজনা বিরাজ করছে বগুড়ার আওয়ামী মহলে। নতুন কমিটিকে আওয়ামী লীগের জেলা সভাপতি মজিবুর রহমান মজনুর পকেট কমিটি বলে উল্লেখ করছেন পদবঞ্চিতরা। তাদের দাবি কমিটি বাতিল করে নিবেদিতদের হাতে ছাত্রলীগের কমিটি তুলে দিতে হবে।

তাদের এই আন্দোলনে ইতোমধ্যেই যোগ দিয়েছেন বগুড়া জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি টি জামান নিকেতা, যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম মোহন, আসাদুজ্জামান দুলু, প্রচার প্রকাশনা সম্পাদক সুলতান মাহমুদ খান রনি, যুব ও ক্রীড়া সম্পাদক মাশরাফি হিরো, জেলা যুবলীগের সভাপতি শুভাষীস পোদ্দার লিটনসহ অনেকে। অপরদিকে জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান মজনুর পক্ষে বাকি নেতারা অবস্থান করছেন।

আজ শুক্রবার সকাল থেকে নতুন কমিটির সদস্যরা জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান মজনুর নেতৃত্বে দলী কার্যলয়ের তালা ভাঙতে জড়ো হতে শুরু করেন। স্থানীয় আলতাফুন্নেছা খেলার মাঠে তারা মিছিল নিয়ে জড়ো হয়। আর পদবঞ্চিতরা টেম্পল রোডে দলীয় কার্যালয়ের সামনে অবস্থান করেন। দুই গ্রুপের মুখোমুখি অবস্থানে সকাল থেকেই গোটা শহরে আতঙ্ক বিরাজ করছে।

পুলিশ তাদের অবস্থান জোরদার করে দুই পক্ষের মাঝখানে অবস্থান নেয়। সকাল সাড়ে এগারোটার দিকে ছাত্রলীগের নতুন কমিটি মিছিল নিয়ে দলীয় কার্যালয়ের সামনে আসলেও শেষ পর্যন্ত তালা খুলতে পারেননি। পরে তারা আবারো আলতাফুন্নেছা খেলার মাঠে গিয়ে সমাবেশ করেছে। উল্লেখ্য, বগুড়া জেলা ছাত্রলীগের নেতা-কর্মী সূত্রে জানা যায়, চলতি বছরের ২২ জানুয়ারি বগুড়া জেলা ছাত্রলীগের মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্ত করা হয়। এরপর গত ৭ই ফেব্রুয়ারি ছাত্রলীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ বগুড়ায় আসেন।

তারা নতুন কমিটিতে সভাপতি ও সাধারণ সম্পাদক হতে আগ্রহী ৫৬ জনের জীবন বৃত্তান্ত জমা নেন। দীর্ঘদিন পর ৭ই নভেম্বর জেলা ছাত্রলীগের কমিটি ঘোষণা করেন কেন্দ্রীয় নেতারা। ছাত্রলীগের কমিটি ঘোষণার পরপরই ওই দিন রাত ৯টার দিকে কার্যালয়ের ফটকে তালা ঝোলানো হয়। এরপর দলীয় কার্যালয়ের সামনে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ মিছিল করেন তারা। সদ্য ঘোষিত এই কমিটিতে সজীব সাহাকে সভাপতি ও আল মাহিদুল ইসলাম জয়কে সাধারণ সম্পাদক করা হয়।

এক বছরের জন্য অনুমোদিত ৩০ সদস্যের কমিটিতে সহ-সভাপতি করা হয়েছে ২৭ জনকে, যুগ্ম-সাধারণ সম্পাদক ৫ জন এবং সাংগঠনিক সম্পাদক ৬ জনকে। কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের স্বাক্ষরে কমিটি ঘোষণা করা হয়। এনিয়ে চলছে নানান দেন দরবার।

ঢাকা, ১১ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএল


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ