Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১২ই মে ২০২৪, ২৮শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে আ. লীগ নেতাকে জুতাপেটা করার অভিযোগ

প্রকাশিত: ৮ নভেম্বার ২০২২, ০৬:০১

আহত আ. লীগ নেতা-জনতার প্রতিবাদ মিছিল

রাঙামাটি লাইভ: উপজেলা পরিষদ চেয়ারম্যানের বিরুদ্ধে মাইনীমুখ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদককে জুতাপেটা করার অভিযোগ উঠেছে। সোমবার (৭ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় রাঙামাটির লংগদু উপজেলা পরিষদ মিলনায়তনের সামনে এ ঘটনা ঘটে।

অভিযুক্ত চেয়ারম্যানের নাম- আব্দুল বারেক সরকার। জানা যায়, চেয়ারম্যান আব্দুল বাকের উপজেলা আওয়ামী লীগের সভাপতি থাকাকালীন সময় ইউনিয়ন আওয়ামী লীগের কমিটি গঠন করা হয়। ওই কমিটিতে হাজাছড়ার কর্মী নুরুল ইসলামের নাম না রাখাকে কেন্দ্র করে এ ঘটনা ঘটেছে।

মাইনীমুখ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. বেল্লাল হোসেন জানান, হাজাছড়ার কর্মী নুরুল ইসলাম আমাকে জিজ্ঞেস করেন, তাকে কেন কমিটিতে রাখা হয়নি। তখন আমি তাকে জানিয়েছিলাম তৎকালীন উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও বর্তমান উপজেলা চেয়ারম্যান আমাকে নিষেধ করেছিলেন বলে আপনাকে কমিটিতে রাখা হয়নি। এই কথা নুরুল ইসলাম গিয়ে চেয়ারম্যানকে জানান। পরে আজ সোমবার সকালে উপজেলা চেয়ারম্যান আমার কোনো কথা না শুনেই কিলঘুষি মারেন। একপর্যায়ে পায়ের জুতা দিয়ে মারতে থাকেন। এসময় আশপাশের লোকজন আমাকে চেয়ারম্যানের হামলা থেকে রক্ষা করেন।

অভিযোগের বিষয়ে আব্দুল বারেক সরকার বলেন, আমি কৃষি ব্যাংক থেকে সাড়ে তিন লাখ টাকা নিয়ে ফেরার পথে বেল্লাল, হুসেন মেম্বারসহ আরো কয়েকজন মিলে আমার টাকা ছিনিয়ে নেয়। তখন তাদের সঙ্গে আমার হাতাহাতি হয়।

আপনার কাছে তারা টাকা পাবে কি-না? এমন প্রশ্নের জবাবে চেয়ারম্যান বলেন, আমার কাছে টাকা পাবে না। তবে দলীয় পদ থেকে আমাকে অব্যাহতি দেওয়ার পর থেকে তারা আমাকে নানাভাবে বেকায়দায় ফেলার চেষ্টা করছে। এ ঘটনা তারই অংশ বিশেষ বলে মনে করি। এ বিষয়ে তিনি থানায় অভিযোগ করবেন বলে জানান।

এ ঘটনাকে কেন্দ্র করে আজ সোমবার দুপুরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছেন স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা। উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয় হতে বিক্ষোভ মিছিলটি বের করা হয়। মিছিল শেষে দলীয় কার্যালয়ে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। সভায় উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা সুভাস চন্দ্র দাশ, সহসভাপতি ও সাবেক মাইনীমুখ ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল আলী, আওয়ামী লীগের সহসভাপতি হোসেন আলী, জেলা পরিষদ সদস্য আসমা আক্তারসহ উপজেলা ইউনিয়নের বিভিন্নস্তরের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

উক্ত সভায় বক্তারা অভিযোগ করে বলেন, উপজেলা চেয়ারম্যান তার লাঠিয়াল বাহিনীর মাধ্যমে উপজেলায় ত্রাসের রাজত্ব সৃষ্টি করেছে। দিন দিন সাধারণ মানুষের ওপর নির্যাতন করে যাচ্ছে। লাঠিয়াল বাহিনীর ভয়ে কেউ তার প্রতিবাদ করতে চায় না। উপজেলা চেয়ারম্যান আব্দুল বারেক সরকারের দ্বারা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. বেল্লালের ওপর হামলাকারীদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানানো হয়। এ ঘটনায় লংগদু উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়েছে।

প্রসঙ্গত, গত ৭ ফেব্রুয়ারি ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধে গিয়ে বিদ্রোহী প্রার্থী হওয়া এবং তাদের পক্ষে অবস্থান নেওয়ায় দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগ আনা হয় আব্দুল বারেক সরকারের বিরুদ্ধে। এ জন্য দল থেকে আটজনকে অব্যাহতি দেওয়া হয়। তারমধ্যে আব্দুল বারেক সরকারকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি থাকাকালীন দল থেকে অব্যাহতি দেওয়া হয়। এরপরে আর দলে যায়গা হয়নি তার।

ঢাকা, ০৭ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ