Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ঝিনাইদহে বিএনপি-ছাত্রলীগের ধাওয়া-পাল্টা ধাওয়া, আহত ১০

প্রকাশিত: ৮ নভেম্বার ২০২২, ০৩:১৩

বিএনপি-ছাত্রলীগের ধাওয়া-পাল্টা ধাওয়া

ঝিনাইদহ লাইভ: ঝিনাইদহে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে মিছিল বের করার সময় বিএনপি-ছাত্রলীগের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছে। ভাংচুর করা হয়েছে ব্যবসায় প্রতিষ্ঠান। সোমবার (৭ নভেম্বর) দুপুরে শহরের পুরাতন ডিসি কোর্ট এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, বিপ্লব ও সংহতি দিবস পালন উপলক্ষে ঝিনাইদহ প্রেসক্লাব চত্বরে বিএনপি’র নেতাকর্মীরা জড়ো হতে থাকে। এসময় মুক্তিযোদ্ধা সৈনিক হত্যা দিবস উপলক্ষে জেলা ছাত্রলীগের পক্ষ থেকে সরকারি কেসি কলেজ থেকে একটি মিছিল বের করে। মিছিলটি শহরের পুরাতন ডিসি কোর্টের সামনে পৌছালে অপর দিক থেকে আসা বিএনপি’র মিছিলের নেতাকর্মীদের সাথে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। এক পর্যায়ে উভয় পক্ষের মধ্যে শুরু হয় ইটপাটকেল নিক্ষেপ ও সংঘর্ষ। বিএনপি নেতাকর্মীদের ধাওয়ায় ছাত্রলীগের নেতাকর্মীরা পিছু হটে যায়। এতে উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়। ছাত্রলীগের নেতাকর্মীরা শহরে পোস্ট অফিস মোড়ে অবস্থান করলে বিএনপি নেতাকর্মীরা যুবলীগ নেতার মালিকাধীন ব্যবসা প্রতিষ্ঠান ভাংচুর করে। পরে পুলিশ উভয় পক্ষকে সরিয়ে দেয়।

বিএনপি শহরের মর্ডান মোড়ে গেলে ছাত্রলীগের নেতাকর্মীরা শহরে বিক্ষোভ মিছিল বের করলে পুলিশের সাথে ধস্তাধস্তি হয়। একপর্যায়ে পুলিশ লাঠি চার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়। শহরে থমথমে অবস্থা বিরাজ করায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

জেলা বিএনপি সভাপতি এম এ মজিদ দাবি করেন, বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে বিএনপি ঝিনাইদহ ষ্টেডিয়ামের সামনে থেকে শান্তিপূর্ণ মিছিল বের করে। এ সময় শহরের পুরাতন ডিসি কোর্টের কাছে মিছিলটি পৌছালে ছাত্রলীগ হামলা করে। এ সময় আমাদের ১০ জন নেতা কর্মি আহতের ঘটনা ঘটেছে। তিনি আরো বলেন, ঝিনাইদহ জেলা বিএনপি পার্টি অফিসে হামলা চালায় ছাত্রলীগ।

ঝিনাইদহ জেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক আল ইমরান জানান, বিএনপির মিছিল থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটুক্তি করা হয়। সেসময় ছাত্রলীগ সেটাকে প্রতিহত করার একপর্যায়ে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। তবে এ ঘটনায় কোন হতাহতের ঘটনা ঘটেনি।

এবিষয়ে ঝিনাইদহ সদর থানার ওসি শেখ মো. সোহেল রানা জানান, পুলিশ ঘটনা শোনামাত্র ঘটনাস্থলে পৌছায়। এরপর দুই পক্ষকে ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেয়। পরিস্থিতি নিয়ন্ত্রনে শহরে পুলিশ মোতায়েন করা হয়েছে। তবে এ ঘটনায় এখনও কোন আটক বা মামলা হয়নি।

ঢাকা, ০৭ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ