Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

রাজিবপুরে ৫১তম সমবায় দিবস পালিত

প্রকাশিত: ৬ নভেম্বার ২০২২, ০১:৫১

জাতীয় সমবায় দিবস উপলক্ষে র‌্যালী

কুড়িগ্রাম লাইভ: আজ ৫ নভেম্বর (শনিবার) জাতীয় সমবায় দিবস। সমবায় সম্পর্কে জনগণকে সচেতন করা এবং সমবায় আন্দোলনে গতিশীলতা আনতে প্রতিবছর নভেম্বর মাসের প্রথম শনিবার দিবসটি দেশব্যাপী উদযাপন করা হয়। সে অনুযায়ী আজ ৫১তম জাতীয় সমবায় দিবস।

দিবসটির এবারের প্রতিপাদ্য বিষয় ‘বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন’। সমবায় অধিদপ্তর কর্তৃক নির্ধারিত এই প্রতিপাদ্যটি ২০১৯ সাল থেকে একই রাখা হয়েছে। বাংলাদেশে সমবায়ের আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু হয় ১৯০৪ সালে অর্থাৎ এক’শ আঠেরো বছর আগে। যথাযোগ্য মর্যাদায় সমবায় দিবস পালনে বিভিন্ন কর্মসূচি হাতে নেয়া হয়েছে।

কুড়িগ্রাম জেলার চর রাজিবপুর উপজেলা প্রশাসন, উপজেলা সমবায় কার্যালয় ও সমবায়ীদের আয়োজনে দিবসটি পালন করা হয়েছে। এ উপলক্ষে উপজেলা চত্বর থেকে একটি র‌্যালী বের হয়ে। যা রাজিবপুরের গুরুত্বপুর্ন সড়ক প্রদক্ষিন করে। পরে উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে ভারপ্রাপ্ত সভাপতিত্ব করেন চর রাজিবপুর উপজেলা সামাজসেবা অফিসার হাসান সাদিক। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ও বক্তব্য রাখেন চর রাজিবপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আকবর হোসেন (হিরো)। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ আব্দুল হাই সরকার, বীর মুক্তিযোদ্ধা ও সভাপতি উপজেলা আওয়ামীলীগ চর রাজিবপুর, মোঃ আমিনুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান, মোছাঃ জায়েদা আমিন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান, আরো উপস্থিত ছিলোন বিআরডিবি অফিসার মেহেদি হাসান, যুব উন্নয়ন অফিসার শাহ মো সেলিম জাহঙ্গীর, আবু সাইদ লিটনসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী ও সাংবাদিকবৃন্দ।

ঢাকা, ০৫ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ