Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

আ.লীগের সম্মেলনে ককটেল বিস্ফোরণ, ধাওয়া পাল্টা ধাওয়া

প্রকাশিত: ৬ নভেম্বার ২০২২, ০০:৪০

আ.লীগের সম্মেলনে ককটেল বিস্ফোরণ

কুমিল্লা লাইভ: আওয়ামী লীগের সম্মেলন চলাকালে ককটেল বিস্ফোরণ এবং ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। এ ঘটনায় অন্তত ১০ জন আহত হয়েছেন। শনিবার (৫ অক্টোবর) দুপুর ১২টার দিকে কুমিল্লা নগরের টাউন হল মাঠের সামনে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বেলা সাড়ে ১১টায় দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দলীয় নেতাকর্মীদের নিয়ে জাতীয় পতাকা উত্তোলন করে মঞ্চ উঠে পৌনে ১২টার দিকে উদ্বোধনী বক্তব্য শুরু করেন। এ সময় সংরক্ষিত নারী আসনের এমপি ও মহানগর আওয়ামীলীগের সহসভাপতি আঞ্জুম সুলতানা সীমা দলের নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে গেট দিয়ে ভেতরে প্রবেশ করতে চেষ্টা করেন। কিন্ত এমপি সীমাসহ ৮ জনকে ভেতরে প্রবেশ করতে বলায় বিপত্তি বাধে।

এ সময় তারা কিছু সময় গেটে বিক্ষোভ করে এবং পরে তাঁরা ফিরে যাওয়ার সময় বেশ কয়েকটি ককটেল বিস্ফোরন ঘটে। পরে এমপি বাহার ও সীমা সমর্থকদের মাঝে ধাওয়া পাল্টা ধাওয়া, ককটেল বিস্ফারণ ও বোতল নিক্ষেপের ঘটনা ঘটে। পুলিশ পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় হেমলেট পড়া কয়েকজন যুবক এক সাংবাদিকের ক্যামেরা ছিনিয়ে নেয়। দৈনিক সমকালের ফটোসাংবাদিক এন কে রিপনের ক্যামেরা ছিনিয়ে নেয়।

অভিযোগ করে এমপি সীমা বলেন, শুক্রবার রাতেও দলের একাধিক কেন্দ্রীয় নেতার সঙ্গে কথা বলেছি। নেতারা যেভাবে পরামর্শ দিয়েছেন সেইভাবে শান্তিপূর্ণভাবে মিছিল করে সম্মেলনে যেতে চেয়েছিলাম, কিন্ত গেটে যেতেই বলা হয় ৮ জন ঢুকতে পারবে, তাই ফিরে এসেছি।

এমপি সীমা আরো বলেন, আমি মিছিলের সামনে ছিলাম, পেছন থেকে প্রথমে ককটেল চার্জ করা হয়েছে। সব তো পুলিশ দেখেছে। তারা জানার কথা আমাদের উপর কারা ককটেল মেরেছে। এ ঘটনায় জরিতদের আইনের আওতায় এনে সুষ্ঠু বিচারের দাবি জানাচ্ছি।

এ বিষয়ে কোতয়ালী মডেল থানার ওসি মুহাম্মদ হানিফ সরকার বলেন, আওয়ামী লীগের উভয় পক্ষের কর্মীরা কিছু ককটেল চার্জ করেছে, আমরা পরিস্থিতি শান্ত করেছি, বড় ধরনের কিছু ঘটেনি।

ঢাকা, ০৫ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ