Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৩০শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

সিত্রাংয়ে বিদ্যুৎ বিপর্যয়, টর্চের আলোয় অপারেশন

প্রকাশিত: ২৬ অক্টোবার ২০২২, ০৬:৩৭

টর্চের আলোয় অপারেশন

পটুয়াখালী লাইভ: ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে বিদ্যুৎহীন হয়ে পড়ে পটুয়াখালীসহ দক্ষিণ জনপথ। বিদ্যুৎ ছিল না পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালেও। এদিকে অকেজো হাসপাতালের জেনারেটরও। এমন পরিস্থিতিতে টর্চ লাইটের আলো জ্বালিয়েই জটিল রোগের অপারেশন সম্পন্ন করেছে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালের একদল চিকিৎসক।

এদিকে ওই অপারেশনের ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। যা দেখে সকলের প্রশংসায় ভাসছেন চিকিৎসক ও নার্সরা। বিদ্যুৎ ছাড়া এমন সফল অপারেশন শেষ করে মানুষের আস্থা ও ভালোবাসাও অর্জন করেছে এই চিকিৎসক দল।

হাসপাতাল সূত্রে জানা যায়, সোমবার (২৫ অক্টোবর) দুপুরের দিকে অপারেশন থিয়েটারে একটি জটিল রোগের অপারেশন করছিলেন ডা. জাকিয়া সুলতানা, ডা. তানিয়া আফরোজ, ডা. হাবিবুর রহমানসহ হাসপাতালের একদল চিকিৎসক। হঠাৎ বিদ্যুৎ চলে যায়। এতে আঁধার নেমে আসে অপারেশন থিয়েটারে। অবশেষে টর্চ লাইট ও মোবাইল ফোনের আলো জ্বালিয়ে অপারেশন সফলভাবে শেষ করেন চিকিৎসকরা।

এ বিষয়ে হাসপাতালের গাইনি বিভাগের সহকারী অধ্যাপক ডা. জাকিয়া সুলতানা জানান, ওই মূহূর্তে অপারেশন শেষ না করলে হয়তো রোগীকে বাঁচানো যেত না। তাই আমরা দ্রুত অপারেশনের কাজটি শেষ করেছি। কারণ জীবন বাঁচাতে কোনো সংকটই বাধা হতে পারে না। আমরা প্রতিনিয়ত এভাবেই কাজ করে যাচ্ছি।

হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আবদুল মতিন জানান, হাসপাতালে জেনারেটর নেই। জেনারেটর থাকলে এতো ঝুঁকি নিয়ে তাদের কাজ করতে হতো না। জেনারেটর চেয়ে আবেদন করা হয়েছে। আশা করছি, খুব তাড়াতাড়ি জেনারেটর চলে আসবে।

ঢাকা, ২৫ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ