Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

নেত্রকোনায় মুক্তিযোদ্ধাদের মাঝে স্মার্টকার্ড ও ডিজিটাল সনদপত্র বিতরণ

প্রকাশিত: ২৬ অক্টোবার ২০২২, ০২:০১

মুক্তিযোদ্ধাদের মাঝে স্মার্টকার্ড ও ডিজিটাল সনদপত্র বিতরণ

নেত্রকোনা লাইভ: নেত্রকোনায় ৪শ ৩৬জন বীর মুক্তিযোদ্ধারা পেলেন স্মার্টকার্ড ও ডিজিটাল সনদপত্র। মঙ্গলবার (২৫ অক্টোবর) সকালে নেত্রকোনা সদর উপজেলা পরিষদ মিলনায়তনে এ সকল স্মার্টকার্ড ও সার্টিফিকেট বিতরণ করা হয়।

এসময় স্মার্টকার্ড ও সার্টিফিকেট পেয়েছেন ২২৯ জন বীর মুক্তিযোদ্ধা। এছাড়াও মৃত বীর মুক্তিযোদ্ধাদের উত্তরাধিকার ২০৭ জন পেয়েছেন শুধুমাত্র ডিজিটাল সার্টিফিকেট।

স্মার্টকার্ড বিতরণী অনুষ্ঠানে সভাপতির দায়িত্ব পালন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা আক্তার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মনির হোসেন, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল খালেক তালুকদার, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার নূরুল আমিন সহ উপজেলার মুক্তিযোদ্ধাবৃন্দ।

জানা যায়, এই ডিজিটাল সনদ ও পরিচয়পত্র যাতে কেউ জাল করতে না পারে, সে জন্য সর্বোচ্চ নিরাপত্তামূলক ব্যবস্থা নেয়া হয়েছে। ডিজিটাল সনদে ১৪ ধরনের এবং পরিচয়পত্রে ১২ ধরনের নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। গুগলে গিয়ে ‘ফ্রিডম ফাইটার ভেরিফায়ার’ অ্যাপের মাধ্যমে এই সনদ ও পরিচয়পত্রে ইউনিক নম্বর আপ করলে প্রথমেই ৩০ সেকেন্ডে বঙ্গবন্ধুর ভাষণ ও জাতীয় সংগীত শোনা যাবে।

ডিজিটাল এই সনদ ও পরিচয়পত্রে আরো রয়েছে থ্রিডি লোগো, দুটি করে কিউআর কোড, বঙ্গবন্ধু ও জাতীয় ফুল শাপলার অ্যাম্বুশ করা শ্যাডো, বীর মুক্তিযোদ্ধার পৃথক তথ্যকণিকা, ইস্যুকারী মন্ত্রী ও সচিবের স্বাক্ষর, ওয়াটার মার্ক, জয় বাংলা ও জয় বঙ্গবন্ধুসহ নানা ধরনের নির্ধারিত আল্টামার্ক। যার অনেক কিছু খালি চোখে দেখা যাবে না।

ঢাকা, ২৫ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএম


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ