Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ঘূর্ণিঝড় সিত্রাং কেড়ে নিল ১০ জনের প্রাণ

প্রকাশিত: ২৫ অক্টোবার ২০২২, ২০:২৮

ঘূর্ণিঝড় সিত্রাং এর তাণ্ডব

লাইভ প্রতিবেদক: বঙ্গোপসাগরের সৃষ্ট ঘূর্ণিঝড় ‌‘সিত্রাং’ বাংলাদেশের স্থলভাগে উঠে আসার পর দুর্বল হয়ে গেছে। বর্তমানে এটি স্থল নিম্নচাপ হিসেবে অবস্থান করছে। এতে সমুদ্রবন্দরগুলোতে জারি করা বিপৎসংকেত নামিয়ে ফেলতে বলেছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। ৭ ও ৬ নম্বর বিপৎসংকেত নামিয়ে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত জারি করেছে সংস্থাটি।

এদিকে ঘূর্ণিঝড়ের প্রভাবে দমকা বাতাসে সোমবার দিবাগত রাত পর্যন্ত কুমিল্লায় তিনজন, ভোলায় দুজন, সিরাজগঞ্জে দুজন, শরীয়তপুর, নড়াইল ও বরগুনায় একজন করে মোট দশজন নিহত হওয়ার খবর মিলেছে।

সারাদেশের বিভিন্ন স্থানের নিহতের বিস্তারিত:

কুমিল্লা:

কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার হেশাখালে ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে গাছ উপড়ে একই পরিবারের ৩ জনের প্রাণহানির ঘটনা ঘটেছে। সোমবার (২৪ অক্টোবর) রাত ৯ টার দিকে এ ঘটনা ঘটে। হেশাখাল ইউনিনিয়নের চেয়ারম্যান ইকবাল বাহার মজুমদার এ তথ্য জানিয়েছেন।

নিহতরা হলেন, ওই এলাকার নিজাম উদ্দিন, তার স্ত্রী সাথি আক্তার ও কন্যাশিশু লিজা। এ ব্যাপারে চেয়ারম্যান ইকবাল বাহার মজুমদার বলেন, এখনও ঝড়ের তাণ্ডব চলছে, তাই ঘটনাস্থলে যেতে পারছি না। শুনেছি ঘরে একজন ও হাসপাতালে নেওয়ার পর দুজন মারা গেছে।

সিরাজগঞ্জে মা-ছেলের মৃত্যু:

সিরাজগঞ্জ সদর উপজেলার সয়দাবাদ ইউনিয়নের পূর্বমোহন ও শিল্পপার্কের মাঝখানে যমুনা নদীর ক্যানেলে সিত্রাংয়ের প্রভাবে নৌকা ডুবে মা ও ছেলের মর্মান্তিক মৃত্যু হয়েছে। পূর্বমোহনপুর বাড়ি যাওয়ার পথে সোমবার (২৪ অক্টোবর) রাত নয়টার দিকে এ নৌকাডুবির ঘটনা ঘটে। নিহতরা হলেন, পূর্বমোহনপুর গ্রামের খোকনের স্ত্রী আয়েশা খাতুন (২৮) ও তার ছেলে আরাফাত হোসেন (২)।

ভোলায় ২ জনের মৃত্যু:

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে ভোলায় দুইজনের মৃত্যু হয়েছে। সোমবার (২৪ অক্টোবর) ভোলার দৌলতখান ও চরফ্যাশন এবং নড়াইলের লোহাগড়ায় গাছ ভেঙে দুইজনের মৃত্যু হয় বলে জানিয়েছে উপজেলা প্রশাসন।

নড়াইলে মৃত্যু একজনের:

ঝড়ো হাওয়ায় গাছের ডাল ভেঙে নড়াইলের লোহাগড়া উপজেলায় এক নারীর মৃত্যু হয়েছে। সোমবার দুপুরে উপজেলা পরিষদ চত্বরে এ ঘটনা ঘটে বলে লোহাগড়া থানার ওসি মো. নাসির উদ্দীন জানান। নিহত মর্জিনা বেগম (৪০) বাগেরহাট সদর উপজেলার অর্জনবাহার গ্রামের বাসিন্দা। তিনি গৃহপরিচারিকার কাজ করতেন।

বরগুনায় বৃদ্ধা নিহত:

বরগুনার সদর উপজেলার সোনাখালী এলাকায় ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে আমেনা খাতুন নামের শতবর্ষী এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। সোমবার (২৪ অক্টোবর) রাত আটটার দিকে তার ঘরের ওপর গাছ পড়লে ভেতরে চাপা পড়ে তিনি মারা যান।

শরীয়তপুরে গাছের চাপায় বৃদ্ধা নিহত:

ঝড়ো বাতাসে ঘরের ওপর গাছ পড়ে শরীয়তপুরের জাজিরায় সাফিয়া খাতুন (৬৫) নামে এক নারী নিহত হয়েছেন। সোমবার (২৪ অক্টোবর) সন্ধ্যার দিকে এ ঘটনা ঘটে। উপজেলা নির্বাহী অফিসার মো. কামরুল হাসান সোহেল এ তথ্য জানিয়েছেন।

এছাড়াও ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে ভারী বৃষ্টি ও দমকা হাওয়া বয়ে গেছে। এর ফলে রাজধানীর বিভিন্ন স্থানে গাছপালা ভেঙে পড়ে থাকতে দেখা গেছে।

ঢাকা, ২৫ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ