Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
বিএনপির সমাবেশ...

খুলনায় বাস মালিক সমিতির ধর্মঘট, দুর্ভোগে পরীক্ষার্থী ও জনসাধারণ

প্রকাশিত: ২১ অক্টোবার ২০২২, ২৩:১৪

সড়কে নেই গণপরিবহন

বাগেরহাট লাইভ: শুক্রবার জেলা পর্যায়ে ১৭টি নিয়োগ বিজ্ঞপ্তির পরীক্ষা থাকলেও ভোর থেকে বাগেরহাট জেলা সদরসহ সব উপজেলার যানবাহন চলাচল বন্ধ রয়েছে। ফলে চরম ভোগান্তিতে পড়েছেন জনসাধারণ এবং ঠিক সময়ে পরীক্ষায় অংশগ্রহণ করতে পারছেন না পরীক্ষার্থীরা। সবচেয়ে বেশি সমস্যায় পড়েছেন নিয়োগ পরীক্ষায় অংশ নিতে আসা পরীক্ষার্থীরা।

গণপরিবহন বন্ধ থাকায় খুঁজতে হচ্ছে অন্য পথ। কেউ পায়ে হেঁটে, কেউ ভ্যান বা ইজিবাইকে চড়ে চেষ্টা করছেন খুলনা, যশোর, পিরোজপুরসহ নির্ধারিত গন্তব্যে পৌঁছানোর। বাগেরহাটে শুক্রবারের নিয়োগ পরীক্ষায় ৬ হাজার পরীক্ষার্থী অংশ নেওয়ার কথা রয়েছে।

বাগেরহাট কেন্দ্রীয় বাস টার্মিনালে গিয়ে দেখা যায়, নিয়োগ পরীক্ষায় অংশ নিতে গোপালগঞ্জে যাবেন ইয়ামিন নামের এক পরীক্ষার্থী। বড় ভাইয়ের সঙ্গে বের হয়ে কোনো যানবাহন না পাওয়ায় হাঁটতে দেখা যায় তাকে। আক্ষেপ করে বলছিলেন, সমাবেশ খুলনায় হলেও ঢাকার পরিবহন বন্ধ রাখা হয়েছে। সময়মতো কেন্দ্রেই হয়তো যেতে পারব না।

পাবনা থেকে পিরোজপুরের উদ্দেশে আসা হাসান নামের এক ব্যক্তি বলেন, খুলনায় ভোর চারটার সময় পৌঁছালেও ভ্যানে চড়ে বাগেরহাট আসতে সময় লেগেছে প্রায় ৪ ঘণ্টা। বাসস্ট্যান্ডে এসে আর কিছু না পাওয়ায় অপেক্ষায় রয়েছি। বাড়ি যেতে পারব কিনা তাই নিয়ে সংশয়ে রয়েছি।

মোরেলগঞ্জ উপজেলা থেকে স্ত্রীকে নিয়ে খুলনায় চিকিৎসকের কাছে যাচ্ছিলেন মোশাররফ নামের এক ব্যক্তি। কিন্তু পরিবহন না থাকায় বাধ্য হয়ে ফিরে গেছেন বাড়িতে।

প্রসঙ্গত, আগামীকাল শনিবার দুপুরে খুলনা নগরীর সোনালী ব্যাংক চত্বরে বিভাগীয় গণসমাবেশের আয়োজন করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। এই সমাবেশ সামনে রেখে দুই দিন বাস চলাচল বন্ধ রাখলেও বাস মালিক সমিতি বলছে, হাইকোর্টের সিদ্ধান্ত অমান্য করে সড়ক-মহাসড়কে নসিমন-করিমন, মহেন্দ্র, ইজিবাইক ও বিটিআরসির গাড়িগুলো চলাচল করছে। এজন্য ধর্মঘট ডাকা হয়েছে।

ঢাকা, ২১ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ