Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১০ই মে ২০২৪, ২৭শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
বরের হাত ধোয়ানোর বখশিশ নিয়ে...

বিয়ে বাড়িতে সংঘর্ষে আহত ৩০, বিয়ে পণ্ড

প্রকাশিত: ১৯ অক্টোবার ২০২২, ০৭:২১

আহতরা হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন

কুমিল্লা লাইভ: বিয়ে বাড়িতে খাওয়ানোর সময় বরের হাত ধোয়ানোর বখশিশ দেওয়াকে কেন্দ্র করে বর ও কনে পক্ষের অন্তত ৩০ জন আহত হয়েছে। এ ঘটনার পর বিয়ে অসম্পূর্ন রেখেই চলে গেলেন বরপক্ষ। কুমিল্লার মুরাদনগর উপজেলার ছালিয়াকান্দি ইউনিয়নের নেয়ামতকান্দি গ্রামের হাজী বাড়িতে এই ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, বর মো. সাদেক হোসেন (২৬) দেবিদ্বার উপজেলার এলাহাবাদ গ্রামের মো. ইসমাইল মুন্সির ছেলে এবং কনে সোনিয়া আক্তার (১৮) মুরাদনগর উপজেলার নেয়ামতকান্দি গ্রামের মো. শানু মিয়ার কন্যা। বর এবং কনেপক্ষ পূর্ব ঘনিষ্ঠ আত্মীয়। উভয় পক্ষের সম্মতিক্রমে গত রবিবার পারিবারিকভাবে বিয়ের দিন ধার্য ছিল।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় একজন জানায়, দুপুরের পর বরযাত্রী কনের বাড়িতে গেলে গেটের সালামি নিয়ে প্রথমে দু’পক্ষের কথা কাটাকাটি হয়। পরে খাওয়ার একপর্যায়ে বরপক্ষকে খাবার পরিমাণে কম দেওয়াতে এবং বরের হাত ধোয়ানোর টাকা নিয়ে ফের দু’পক্ষ বিবাদে জড়ায়। এ নিয়ে দুই পক্ষ হাতাহাতি থেকে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে বরপক্ষের ২০ জন ও কনেপক্ষের ১০ জন আহত হয়। সংঘর্ষের পর বিয়ে সম্পন্ন না করেই ফিরে যান বরযাত্রীরা।

কনের বড় ভাই মো. গিয়াস উদ্দিন এ ঘটনায় মুরাদনগর থানায় একটি অভিযোগ দেন। অভিযোগে বলা হয়, ১৫০ জন আসার কথা থাকলেও বরপক্ষ ১৬০ জন বরযাত্রী নিয়ে আসে। খাওয়া শেষ করার পর বরের হাত ধোয়ার বখশিশের দরকষা-কষিতে দু’পক্ষের দ্বন্দ্ব শুরু হয়। একপর্যায়ে বরপক্ষের লোকজন মেয়েদের অকথ্য ভাষায় গালমন্দ, মারধর ও শ্লীলতাহানি ঘটায়। এ অবস্থায় বাড়ির লোকজন বরপক্ষকে শান্ত করতে গেলে তারা হামলা চালায়।

বিয়ে বাড়ির গেটে যাওয়ার পর গেটের বখশিশের জন্য চাপ প্রয়োগ করা হয় বলে অভিযোগ করে বরের ভাই মো. সাইফুল ইসলাম বলেন, পূর্বের সিদ্ধান্ত অনুযায়ী ১৫ হাজার টাকার পরও আরো ৫০০ টাকা দিলে কনেপক্ষের লোকজন গেটের চেয়ার-টেবিল ছুড়ে ফেলে। বরযাত্রী ১৩০ জন যাওয়ার কথা থাকলেও আমরা ১২০ জন গিয়েছি। তারপরও খাবার দেওয়ার ক্ষেত্রে বরপক্ষের লোকদের খাবার দেয়নি। এ নিয়ে কথা কাটাকাটির একপর্যায়ে বরের শেরোয়ানি ছিঁড়ে ফেলে। একই সাথে আমাদের নারীদের ওপরও হামলা করে। থামাতে গেলে তাদের হামলায় অচেতন হয়ে পড়ি।

এ ব্যাপারে মুরাদনগর থানার অফিসার ইনচার্জ মো. কামরুজ্জামান তালুকদার বলেন, বর পক্ষকে খাবার কম দেওয়াতে উভয়পক্ষের মারামারির অভিযোগ পেয়েছি। আমরা তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করব।

ঢাকা, ১৮ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ